31 C
Dhaka
Saturday, October 19, 2024

ছবিতে কি দেখতে পাচ্ছেন, উত্তরই আপনার ব্যক্তিত্ব প্রকাশ করবে

বর্তমান সময়ের প্রায় সবাই সোশ্যাল মিডিয়ায় সময় কাটিয়ে থাকেন। এর মধ্যে কেউ কেউ স্ক্রলিংয়ের সময় কিছু ছবি-ভিডিওতে আটকে যান। যেসব ছবি-ভিডিও মূলত অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রম হয়ে থাকে। এসব ছবি মানুষের মস্তিষ্ক নিয়ে খেলা করে।

দৃষ্টিভ্রম ছবি শুধু মস্তিষ্ক নিয়েই খেলা করে না। মানুষের চিন্তা শক্তিরও বহিঃপ্রকাশ করে। ছবি বা ভিডিও একটি হলেও এসবের অর্থ ব্যক্তিভেদে ভিন্ন হয়ে থাকে। অনেকেই দৃষ্টিভ্রম ছবিকে ধাঁধা হিসেবে নিয়ে থাকেন। আর যারা সমাধান করতে পারেন তাদের কাছে বেশ উপভোগ্য বিষয়টি।

আরো পড়ুন  শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

সোশ্যালে ছড়িয়ে পড়া দৃষ্টিভ্রম ছবির জবাব আপনার ভেতরের অনেক গোপন বিষয়ও প্রকাশ করে। সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। যে ছবির উত্তর নাকি ব্যক্তিত্ব প্রকাশ করবে আপনার।

ভাইরাল হওয়া ছবিতে কেউ ব্যাঙ দেখতে পাচ্ছেন, আবার কেউ দেখতে পাচ্ছেন ঘোড়ার মাথার অংশ। ছবি একটি হলেও মানুষভেদে এর উত্তর আলাদা হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ছবিতে প্রথম দেখায় আপনি কি দেখছেন, সেই উত্তরই নাকি আপনার ব্যক্তিত্বের কথা প্রকাশ করছে।

আরো পড়ুন  অংকুর আয়োজিত নবীর জীবনী পাঠ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

ব্যাঙ দেখতে পেলে : প্রথম দেখাতেই যদি আপনি ব্যাঙ দেখতে পান তাহলে আপনার ব্যক্তিত্ব এ সময় পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। ব্যাঙ হচ্ছে প্রাচীন মিশরের উর্বরতা, পানি ও পুনর্জীবনের প্রতীক। এ ছাড়া ব্যাঙ দেখতে পেলে আপনি এমন মানুষ, যে কিনা যেকোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেয়ার সক্ষমতা রাখেন।

ঘোড়া দেখতে পেলে : ছবিতে প্রথম দেখায় যদি ঘোড়া দেখতে পান তাহলে আপনার ব্যক্তিত্বে দৃঢ় সংকল্প রয়েছে। যার সঙ্গে আপনার মুক্ত আত্মা মিলিত হয়। এই দুটি বৈশিষ্ট্য জীবনের যেকোনো পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করে আপনাকে। এ ছাড়া ঘোড়া হচ্ছে শক্তির প্রতীক। একই সঙ্গে আপনার মধ্যে পর্যবেক্ষণের এমন ক্ষমতা রয়েছে, আপনি যা খোঁজেন তা সহজ করে তোলেন। আবার কোনো কোনো সংস্কৃতিতে ঘোড়া হচ্ছে স্বাধীনতা, সংকল্প ও সহনশীলতার প্রতীক।

আরো পড়ুন  সরকার ব্যর্থ হলে রাস্তা দিয়ে হাঁটতে পারবেন না : ধর্ম উপদেষ্টা 
সর্বশেষ সংবাদ