27 C
Dhaka
Tuesday, September 17, 2024

ঢাবি রণক্ষেত্র :যেসব সিদ্ধান্ত নেয়া হলো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে শিক্ষার্থী ছাড়া বহিরাগতদের অবস্থানে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম। এ ছাড়া বৈঠকে বহিরাগত অবস্থানে নিষেধাজ্ঞা ছাড়া আরো চারটি সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সিদ্ধান্তগুলো হলো- শিক্ষার্থীরা স্ব-স্ব হলে শান্তিপূর্ণভাবে অবস্থান করবেন, প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে সার্বক্ষণিকভাবে হলে অবস্থান করবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। যেকোনো ধরনের গুজব ও অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া সবাইকে নাশকতামূলক কাজ থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে।

আরো পড়ুন  প্রেমিক পাচ্ছেন না সাড়ে সাত ফুটের তরুণী!

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কেউ নাশতকতামূলক কাজে জড়িত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহামম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বিভিন্ন হল/হোস্টেলসমূহের প্রাধ্যক্ষ/ওয়ার্ডেনবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো আলোচিত পুলিশ কর্মকর্তা সাকলায়েনকে

সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল আচরণ করার জন্য আহ্বান জানানো হয়।

এদিকে বৈঠক শেষে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আমাদের হলের

প্রাধ্যক্ষরা রাতভর হলে অবস্থান করবেন। মিটিংয়ে সিদ্ধান্তগুলো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ