29 C
Dhaka
Friday, October 18, 2024

কোটা আন্দোলনকারীদের ওপর হামলাকারীদের বয়কটের ডাক

কোটা আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বয়কট করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন ডিপার্টমেন্ট, ব্যাচের ও জেলা ছাত্রকল্যাণের সহপাঠীরা। গ্রুপ থেকে বের করে দেয়ার ঘটনাও ঘটছে।

সোমবার (১৫ জুলাই) দিবাগত রাত ১২টার পর থেকেই এমন অসংখ্য ফেসবুক পোস্ট নজরে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থী ও ব্যাচের শ্রেণি প্রতিনিধিদের ফেসবুক আইডিতে।

নিজ নিজ বিভাগ উল্লেখ করে শিক্ষার্থীদের একই কথা, কোনো ব্যাচমেট যদি আজকে বা আগামীতে সাধারণ শিক্ষার্থী তথা আমাদের ভাই-বোনদের ওপর আক্রমণের সঙ্গে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়, আমাদের কোনো তথ্য পাচার করে এমন ব্যক্তি পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করব। একইসঙ্গে আমাদের সঙ্গে কোনো ক্লাস বা পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবে না। তাকে ব্যাচ থেকে সামগ্রিকভাবে বয়কট করা হবে।

আরো পড়ুন  ২৮ টাকার আলু হাত বদলে ব্যাগে ঢুকছে ৬০ টাকায়

প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ১টা ৫০ মিনিট) আধুনিক ভাষা ইন্সটিটিউট, মনোবিজ্ঞান বিভাগ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, মার্কেটিং বিভাগ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগ, প্রাণিবিজ্ঞান বিভাগ, ফিন্যান্স বিভাগ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, রসায়ন বিভাগ, অ্যাকাউন্টটিং বিভাগ, ম্যানেজমেন্ট বিভাগসহ অন্যান্য বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা তাদের সহপাঠীদের এহেন কাজ করলে বয়কট করার ঘোষণা দিয়েছেন।

আরো পড়ুন  দিল্লিতে শেখ হাসিনা, যেতে পারেন যেখানে

উল্লেখ্য, কোটা সংস্কারের দাবিতে কেন্দ্রীয় কমিটির সঙ্গে একাত্মতা জানিয়ে সোমবার দুপুরে রাজু ভাস্কর্যে যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এ সময় কোটা আন্দোলনকারীদের সঙ্গে সংঘাত হয় ছাত্রলীগের। সংঘাতে নারী শিক্ষার্থীসহ জবির প্রায় ২০ জনের অধিক শিক্ষার্থী আহত হন।

সর্বশেষ সংবাদ