27 C
Dhaka
Wednesday, October 23, 2024

নয়াপল্ট‌নে বিএন‌পির কার্যালয়ে অ‌ভিযান, যা পেল ডিবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথভাবে অভিযান পরিচালনা করছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) ও ঢাকা মহানগর পুলিশের সদস্যরা। অভিযানের নেতৃত্বে দিয়েছেন ডিবিপ্রধান হারুন-অর-রশিদ। মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় তারা।

অভিযানে দলটির কার্যলয় থেকে ১০০টির বেশি ককটেল, ৫ থেকে ৬ বোতল পেট্রোল, ৫০০টি বাঁশের লাঠি, সাতটি দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ সময় ৭ জন‌কে আটক ক‌রে‌ছে ডি‌বি। এদিকে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (১৭ জুলাই) সারাদেশে সব ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে ছাত্রদল। মঙ্গলবার নয়াপল্টনে সমসাসয়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা বলেন ছাত্রদল নেতারা।

আরো পড়ুন  ঢাবি রণক্ষেত্র :যেসব সিদ্ধান্ত নেয়া হলো

তারা বলেন, মঙ্গলবার থেকে সাংগঠনিকভাবে নয় কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে মাঠে থাকবে ছাত্রদল। কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক সমাধানের দাবি জানিয়ে ছাত্রদল নেতারা অভিযোগ করেন, ঢাকা বিশ্বাদ্যালয়ের প্রশাসনের সহায়তায় সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। সংবাদ সম্মেলন শেষে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল নেতারা।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রায় একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে কোটা সংস্কার আন্দোলনকারী ও ছাত্রলীগ। কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মঙ্গলবার (১৬ জুলাই) দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের এই ঘোষণার কিছুক্ষণ পরই ঢাবিসহ দেশের প্রতিটা ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশেরও ডাক দেয় ছাত্রলীগ।

আরো পড়ুন  যে বার্তা দিলেন আদিলুর
সর্বশেষ সংবাদ