27 C
Dhaka
Tuesday, September 17, 2024

‘দল গোছান, আপনারা তো নিষিদ্ধ না’

স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, আওয়ামী লীগ দেশের অন্যতম একটি বড় দল। এ দলে অনেক ভালো মানুষ আছে, তাদের অনেককে আমি ব্যক্তিগতভাবে চিনি। অথচ তারা এখন পালিয়ে বেড়াচ্ছে। আপনারা দল গোছান, আপনারা তো নিষিদ্ধ না। সোমবার (১২ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগ প্রসঙ্গে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আপনাকে কেউ যেতে বলেনি, আপনি স্বেচ্ছায় চলে গেছেন। আপনি আবার ফিরে আসেন, আপনার নাগরিকত্ব তো বাতিল হয়নি। আপনাকে আমরা শ্রদ্ধা করি।

আরো পড়ুন  নির্দিষ্ট তারিখের পর কাজে না ফিরলে পুলিশ সদস্যদের পলাতক ঘোষণা

শাহবাগে গণ্ডগোল পাকিয়ে লাভ হবে না মন্তব্য করে তিনি বলেন, শাহবাগে গণ্ডগোল পাকিয়ে কোনো লাভ হবে না বরং জনগণ আবার ফুঁসে উঠবে। আপনারা (আওয়ামী লীগ) নতুন করে দল গঠন করুন, নতুন মুখ নিয়ে আসুন।

সংখ্যালঘু শব্দ ব্যবহার না করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, যারা সংখ্যালঘু শব্দ ব্যবহার করছে, তারা না বুঝে এই শব্দ ব্যবহার করছে। এ সময় হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজায় তিন দিনের ছুটির বিষয়ে কেবিনেটে সুপারিশ করা হবে বলেও জানান তিনি।

আরো পড়ুন  রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেন, আমাদের কাজ হলো লোকজনকে সুরক্ষা দেয়া। হিন্দ, মুসলিম কিংবা খ্রিষ্টান যাই হোক না কেন, সবাইকে সুরক্ষা দেয়া আমাদের দায়িত্ব।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আমি মনে করি ধর্মভিত্তিক কোনো মারামারি হয় না, মারামারি হয় কাউকে তাড়িয়ে দিতে পারলে তার জমিটা দখলে নিতে পারবে। এটা রাজনৈতিক লোকদের দিয়ে করানো হয়। পুকুর, জমি, ভিটা দখল করবে। এটা কিন্তু মাইনরিটির (সংখ্যালঘু) সমস্যা না।

আরো পড়ুন  দুজন সরকারে এসেছি, বাকিরা প্রেসার গ্রুপ হিসেবে মাঠে: নাহিদ
সর্বশেষ সংবাদ