32 C
Dhaka
Saturday, September 21, 2024

গভীর রাতে গাড়ি ও গুলি ফেলে পুলিশ কর্মকর্তার পলায়ন, জানা গেল কারণ

গাজীপুরে গভীর রাতে দুই শিক্ষার্থীকে চাপা দিয়ে ও ফাঁকা গুলি ছুড়ে গাড়ি ফেলে এক পুলিশ কর্মকর্তার পালিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। রোববার (১১ আগস্ট) দিবাগত রাত ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় ওই ঘটনা ঘটে।

ওই পুলিশ কর্মকর্তার নাম মো. সাইফুল ইসলাম বলে জানা গেছে। তিনি কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের কর্মকর্তা। আহত শিক্ষার্থীরা হলেন- গাজীপুর রয়েল নার্সিং ইনস্টিটিউটের ছাত্র মাজেদুর রহমান ওরফে রুদ্র (২৪), সীমান্ত (২২) ও মোটরসাইকেলের চালক মোজাম্মেল হক (৪৫)।

জানা গেছে, রোববার রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় কয়েকজন শিক্ষার্থী ডাকাত প্রতিরোধে ও ট্রাফিকের দায়িত্ব হিসেবে অবস্থান করছিলেন। এ সময় একটি জিপ গাড়ি সাইরেন বাজিয়ে যাওয়ার সময় গতি রোধ করে তাকে জিজ্ঞাসাবাদ করেন শিক্ষার্থীরা। চালকের আসনে থাকা ওই ব্যক্তি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে এক শিক্ষার্থীর পায়ের ওপর দিয়ে গাড়ির চাকা উঠিয়ে দ্রুত পালিয়ে যান। অন্য শিক্ষার্থীরা তখন এক মোটরসাইকেলের চালককে অনুরোধ করে ওই জিপ গাড়ির পিছু নেন। জিপ গাড়িকে ধাওয়া করে গাজীপুর মহানগরীর তারগাছ এলাকায় ধরে ফেলেন তারা। তখন জিপ গাড়ির চালক মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আশপাশের লোকজন গাড়িটিকে আটক করেন। পরে গাড়িতে তল্লাশি শুরু করলে চালকের আসনে থাকা ব্যক্তি কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে পালিয়ে যান। এরপর সেনাবাহিনী ও বিজিবির সদস্যরা গাড়িটি জব্দ করে। গাড়িতে থাকা আট রাউন্ড গুলিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেন তারা। এ ঘটনায় দুই শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন।

আরো পড়ুন  বিদেশ যাওয়ার অনুমতি নিতে ৪০০ কোটি টাকা দিলেন ব্যবসায়ী

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মাহবুব গণমাধ্যমকে বলেন, সাইফুল নামের ওই পুলিশ কর্মকর্তা ময়মনসিংহ থেকে কর্মস্থলে যোগ দেয়ার জন্য ঢাকায় যাচ্ছিলেন। চান্দনা চৌরাস্তা এলাকায় কয়েকজন যুবক তার গাড়ির গতি রোধ করে। যুবকেরা তার গাড়ি তল্লাশি করতে চাইলে তিনি গাড়ি থেকে নেমে দেখেন কয়েকজন যুবকের মধ্যে একজনের হাতে ধারালো অস্ত্র আছে। এ সময় তিনি ধারণা করেন, শিক্ষার্থীদের পরিচয় দিয়ে হয়তো ডাকাতি করছেন তারা। পরে ওই পুলিশ কর্মকর্তা ভয় পেয়ে গাড়ি নিয়ে দ্রুত চলে যান। এ সময় তারা একটি মোটরসাইকেল নিয়ে তারগাছ এলাকায় আবার পুলিশের গাড়িটিকে আটকে দেন। এতে তিনি ভয় পেয়ে ব্যক্তিগত পিস্তল দিয়ে এক রাউন্ড ফাঁকা গুলি করে গাড়ি ফেলে রেখেই দৌড়ে পাশের এক বাড়িতে আশ্রয় নেন। ভোরে তিনি ফোন করে পুলিশকে ঘটনার বিস্তারিত জানান।

আরো পড়ুন  সাতক্ষীরায় ধানবোঝাই ট্রাক উল্টে দুইজন নিহত

তিনি আরও বলেন, এ ঘটনায় কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আমরা যাচাই-বাছাই করে দেখছি তারা শিক্ষার্থী ছিলেন কি না। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

সর্বশেষ সংবাদ