32 C
Dhaka
Saturday, September 21, 2024

নিজের বিপক্ষে বাংলাদেশের হয়ে পন্তের ফিল্ডিং সাজানোর ভিডিও ভাইরাল

চেন্নাই টেস্ট জিততে হলে ভারতের দেয়া রান বিশ্বরেকর্ড গড়েই জিততে হবে বাংলাদেশকে। হাতে সময় আছে আড়াই দিন। ইতোমধ্যে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে উদ্বোধনী জুটিতে ৫৬ রান সংগ্রহ করেছে। জাকির হাসান ৩২ ও সাদমান ইসলাম ২১ রানে অপরাজিত আছেন।

টেস্ট ক্রিকেটে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৪১৮ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে ওয়েস্ট ইন্ডিজের। লাল বলে বাংলাদেশ এর চেয়ে বড় রানের লক্ষ্য পেয়েছে তিনবার। সব মিলিয়ে চতুর্থ ইনিংসে নবমবার ৫০০ রানের বেশি লক্ষ্য পেল বাংলাদেশ। সবগুলো ম্যাচই হেরেছে বাংলাদেশ। টেস্টে চতুর্থ ইনিংসে বাংলাদেশ সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জিতেছে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

আরো পড়ুন  আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে ৩৯ রান করে বিশ্বরেকর্ড

এদিকে চেন্নাই টেস্টের তৃতীয় দিনে অদ্ভূত এক কাণ্ড ঘটিয়েছে ভারতের উইকেটরক্ষক ব্যাটার রিশভ পন্ত। ব্যাটিংয়ের সময় রসিকতা করে দর্শকদের নজর কেড়েছেন পন্ত। নিজের বিপক্ষে ফিল্ডিং সাজাতে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেনকে শান্তকে ‘সহায়তা’ করেছেন তিনি।

উইকেটের মাইক্রোফোনে শোনা যায় পন্ত ব্যাটিং করা অবস্থায় শান্তকে ফিল্ডিং সাজাতে পরামর্শ দিচ্ছিলেন। আর তা সে দৃশ্যটি দেখে হাসির রোল পড়ে কমেন্ট্রি বক্সে। রসিকতায় মেতে ওঠে দর্শকরা। ইতোমধ্যে তার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়েছে।

আরো পড়ুন  দেশে ফিরে তাসকিনের সরল স্বীকারোক্তি

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় বাংলাদেশ অধিনায়ক শান্তকে লক্ষ্য করে পন্ত বলেন, এক ফিল্ডারকে এখানে নিয়ে আসো। এখানে বেশি ফিল্ডার নেই। পরবর্তীতে পন্তের দেয়া পরামর্শ অনুযায়ী নির্দেশিত স্থানে ফিল্ডারও আনেন শান্ত।

পান্তের এমন হাস্যকর কাণ্ডে গাল ফুলিয়ে হেসেছেন ধারাভাষ্যকাররা। ভারতীয় উইকেটরক্ষকের রসিকতা বুঝে বিনোদন নিতে দেখা যায় দর্শকদেরও।

পন্তই প্রথম নয় এর আগে বাংলাদেশের বিপক্ষে এমন কাণ্ড ঘটিয়েছিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে এমনটি করেন।

আরো পড়ুন  ‘লজ্জায় সাকিবের অবসর নেয়া উচিত’
সর্বশেষ সংবাদ