29 C
Dhaka
Friday, October 18, 2024

ফোন করে নরেন্দ্র মোদিকে যে বার্তা দিলেন ড. মুহাম্মদ ইউনূস

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফোনালাপ হয়েছে। এ সময় তাকে বাংলাদেশে বসবাসকারী সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়ে ড. ইউনূস আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন মোদি।

শুক্রবার (১৬ আগস্ট) এক্সে পোস্ট করা এক বার্তায় মোদি লেখেন, “অধ্যাপক মুহাম্মদ ইউনূসের কাছ থেকে একটি টেলিফোন কল পেয়েছি। আমাদের বিরাজমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় হয়েছে। সেখানে একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ এবং প্রগতিশীল বাংলাদেশের জন্য ভারতের সমর্থন পুনর্ব্যক্ত করা হয়েছে। তিনি (ড. ইউনূস) বাংলাদেশে হিন্দু এবং সব সংখ্যালঘুদের সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।”

আরো পড়ুন  ‘শতাব্দীর সবচেয়ে বড় ডাকাতি’, জনগণের তহবিলের ৩০ হাজার কোটি লোপাট

Received a telephone call from Professor Muhammad Yunus, @ChiefAdviserGoB. Exchanged views on the prevailing situation. Reiterated India’s support for a democratic, stable, peaceful and progressive Bangladesh. He assured protection, safety and security of Hindus and all…

এর আগে বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিল্লির লাল কেল্লায় ভারতের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মোদি বলেন, ১৪০ কোটি ভারতীয় বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা নিয়ে চিন্তিত। ভারত সর্বদা বাংলাদেশের অগ্রগতির শুভাকাঙ্ক্ষী। আমরা আশা করি, বাংলাদেশে পরিস্থিতি শিগগিরই স্বাভাবিক হবে। ভারতীয়রা চায় হিন্দু ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত হোক। এই বক্তব্যের পরদিনই ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে কথা বলার বিষয়টি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন মোদি।

আরো পড়ুন  মেক্সিকোতে খরায় শুকিয়ে গেল হ্রদ, হাজার হাজার মাছের মৃত্যু

প্রসঙ্গত, ছাত্র বিক্ষোভ ও গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছেন শেখ হাসিনা। বোন রেহানাসহ বর্তমানে দিল্লিতে অবস্থান করছেন তিনি। তবে শেখ হাসিনা ভারতেই থাকবেন না কি অন্য কোথাও আশ্রয় নেবেন, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

সর্বশেষ সংবাদ