28 C
Dhaka
Sunday, September 29, 2024

গভীর রাতে ছাত্র-জনতার থানা ঘেরাও,যা জানা গেল

শিক্ষার্থী নিহতের ঘটনায় মামলা না নেয়ার প্রতিবাদে রাজধানীর লালবাগ থানা ঘেরাও করে বিক্ষোভ করেছেন ছাত্র-জনতা। শনিবার (১৭ আগস্ট) রাত ১টা পর্যন্ত তাদের থানা ঘেরাও করে বিক্ষোভ করতে দেখা যায়। এ সময় থানার নিরাপত্তার দায়িত্বে থাকা সেনা সদস্যদেরও সেখানে অবস্থান করতে দেখা যায়।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই লালবাগে পুলিশের গুলিতে খালিদ সাইফুল্লাহ নামের এক শিক্ষার্থী নিহত হন। ওই ঘটনায় নিহত খালিদের বাবা লালবাগ থানায় মামলা করতে চাইলে পুলিশ দু’দিন ধরে মামলা নিতে গড়িমসি করছিল।

আরো পড়ুন  ‘ডিবির হারুন আছে’ সন্দেহে বাড়ি ঘেরাও, অতঃপর...

সবশেষ শনিবার রাতে মামলা করতে আবারও থানায় যান নিহত খালিদ সাইফুল্লাহর বাবা। তবে রাতেও মামলা না নেয়ার খবর পেয়ে ঘটনার প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এদিন রাত ১টা পর্যন্ত তাদের থানার সামনে অবস্থান করতে দেখা যায়।

তবে শিক্ষার্থীদের অবস্থানকালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সেখানে পাওয়া যায়নি। পরে ঘটনার বিষয়ে জানতে তার মুঠোফোনে একাধিকবার কল দেয়া হলেও সাড়া না দেয়ার বক্তব্য পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক থানার এক কর্মকর্তা জানান, থানার সামনে লোকজন জড়ো হলে সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেন। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরো পড়ুন  কোটা প্রসঙ্গে যা বললেন অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ
সর্বশেষ সংবাদ