27 C
Dhaka
Tuesday, September 17, 2024

‘আমি এত কষ্ট করে এসেছি কি বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য’

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারক আবুল হোসেন মোহাম্মদ শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (২৩ আগস্ট) রাতে সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী দনা এলাকা থেকে তাকে আটক করা হয়। বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম আটকের তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার রাত ৯টার দিকে দনা বিজিবি ক্যাম্পের সদস্যরা তাকে ভারতে পালিয়ে যাওয়ার সময় আটক করে বর্তমানে ক্যাম্পে তাদের হেফাজতে রেখেছেন।

আরো পড়ুন  রাজকীয় বিদায় নেওয়া হলো না ইমামের

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে মানিকের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, তিনি জঙ্গলের ভেতর কলাপাতা বিছিয়ে শুয়ে আছেন। উপস্থিতদের তিনি বলছেন, ‘টাকা লাগলে দেব। আমার ভাই-বোন দেবে। আমি এ দেশে এত কষ্ট করে এসেছি কি বাংলাদেশে ফেরত যাওয়ার জন্য।’

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার কোনো এক সময় শামসুদ্দিন চৌধুরী মানিক স্থানীয় দালালদের মাধ্যমে দনা সীমান্ত এলাকা পাড়ি দিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন। পরে সেখানে তাকে স্থানীয় কিছু লোকজন আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি তার নাম শামসুদ্দিন মানিক পরিচয় দেন।

আরো পড়ুন  জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা বাড়ি ঘেরাও

সিলেট সীমান্তের জঙ্গল থেকে বিচারপতি মানিক আটক
স্থানীয় ইউপি সদস্য নাজিম উদ্দিনসহ এলাকার অনেকে জানিয়েছেন, দনা পাতিছড়া গ্রামের রফিকুল হোসেনের ছেলে সাদ্দামের সহায়তায় অবৈধভাবে শুক্রবার বিকেলের দিকে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। পরে তাকে দনা বিজিবির সদস্যরা আটক করে তাদের হেফাজতে নিয়ে যান। সাদ্দাম হোসেনের বসতবাড়িটি বাংলাদেশ-ভারতের সীমান্তঘেঁষা। সে ভারতে অবৈধভাবে বিভিন্ন সময়ে অনুপ্রবেশ করে থাকে বলে জানা গেছে।

আরো পড়ুন  গাড়িচাপায় বৃদ্ধা নিহত, পালিয়ে গেলেন নির্বাহী প্রকৌশলী
সর্বশেষ সংবাদ