26 C
Dhaka
Sunday, September 22, 2024

সাকিবকে দেশে ফেরাতে লিগ্যাল নোটিশ, যে সিদ্ধান্ত নিলো বিসিবি

বিপদে দৃঢ়চেতা থাকার গুন সাকিব আল হাসানের ছোটবেলা থেকেই, আছে অনেক উদাহরণ। ২০১৯ বিশ্বকাপের আগে ক্রিকেটারদের আন্দোলনে তা প্রমাণ করেছেন। আরও একবার দেখালেন পাকিস্তান সফরে। সাকিব আল হাসান, সংসদ সদস্য পদ হারিয়েছেন। হয়েছেন হত্যা মামলার আসামি। চোখের সমস্যাতো অনেকদিন হলো। তবুও হাল ছাড়েননি। মনের ঝড় বাইরে বুঝতে দেন না কাউকে।

শারীরিক সক্ষমতাও ধরে রাখার চেষ্টায়ও সফল সাকিব। বয়স ৩৭ হলেও ওজন কমিয়ে এখন আগের চেয়ে ফিট। রাওয়ালপিন্ডির প্রথম টেস্টের সেরা পারফরমার না হলেও বাংলাদেশের জয়ের অন্যতম নায়ক। দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে আছে নানা জল্পনা কল্পনা। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে তার প্রয়োজনীয়তা অনুভব করেই ক্রিকেট বোর্ড উদ্যোগী আইনিভাবে সাকিবকে মুক্ত করতে।

আরো পড়ুন  হত্যা মামলার খড়গ মাথায় নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

বিসিবি সভাপতি ফারুক আহমেদ চ্যানেল 24 কে বলেন, সাকিবের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত আগেরটাই। সে খেলা চালিয়ে যাবে। তাকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে একটা উকিল নোটিশ এসেছিল, আমরা আজ তার জবাবেও এটাই বলেছি।

তিনি আরও বলেন, সাকিবের বিরুদ্ধে অভিযোগ এখনো এফআইআর পর্যায়ে আছে। এরপরও অনেকগুলো ধাপ আছে। যতক্ষণ না তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, ওকে আমরা খেলাব। পাকিস্তান সফরের পর দল ভারতে যাবে। সেখানেও আমরা সাকিবকে চাই।

আরো পড়ুন  হাসান মাহমুদের বোলিংয়ে মুগ্ধ হয়ে যা বললেন ভারতীয় সাংবাদিক

বিসিবির কাছ থেকে এই মামলায় সাকিব আইনি সহায়তা পাবেন উল্লেখ করে বোর্ড সভাপতি আরও বলেন, ও আমাদের চুক্তিভুক্ত ক্রিকেটার। প্রয়োজনে তাকে আমরা আইনগত সহায়তাও দেব।

রাওয়ালপিন্ডিতে আগামী শুক্রবার (৩০ আগস্ট) পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এরপর ৪ সেপ্টেম্বর রাতে দেশে ফিরে ১৫ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ভারতে যাবে টিম টাইগার্স। মাঝের সময়টাতে সাকিব দেশে ফিরছেন বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি। কারণ এ সময়ে তিনি ইংল্যান্ডে সারের হয়ে কাউন্টি খেলতে যাবেন। ইতোমধ্যে বিসিবি তাকে অনাপত্তিপত্রও দিয়েছে।

আরো পড়ুন  চূড়ান্ত হলো আর্জেন্টিনার সেমিফাইনালের প্রতিপক্ষ

প্রসঙ্গত, গত সোমবার (৫ আগস্ট) রাজধানীর আদাবরে পোশাক কারখানার কর্মী মো. রুবেল হত্যার ঘটনায় করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আরও অনেকের সঙ্গে আসামি করা হয় সাকিব আল হাসানকে। তিনি মাগুরা-১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন।

সর্বশেষ সংবাদ