27 C
Dhaka
Sunday, September 22, 2024

ঢামেক পরিচালকের সঙ্গে বৈঠকে হাসনাত-সারজিস

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামানের সঙ্গে বৈঠকে বসেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম।

রোববার (০১ সেপ্টেম্বর) বিকেলে এ বৈঠক শুরু হয়। বৈঠকে ঢামেক চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

এর আগে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনায় সেবা বন্ধ করে দেন চিকিৎসকরা। একই সঙ্গে মারধরের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে শাটডাউন ঘোষণা দেন তারা।

আরো পড়ুন  কর্মবিরতিসহ সব আল্টিমেটাম প্রত্যাহার করল পুলিশ, কর্মস্থলে ফিরবেন যেদিন

জানা গেছে, শনিবার (৩১ আগস্ট) ঢামেকে নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় সিসি টিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে গ্রেপ্তারের আল্টিমেটাম দেওয়া হয়।

ঢামেক হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ স্বাস্থ্য সেবা সংস্কার পরিষদ।

আরো পড়ুন  হাসপাতালে ভর্তি আইনমন্ত্রী, চেয়েছেন দোয়া

শনিবার (৩১ আগস্ট) রাতে এক যৌথ বিবৃতিতে বলা হয়, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে চিকিৎসকদের ওপর হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত নিশ্চিত করে দোষীদের আইনের আওতায় আনা না হলে এবং চিকিৎসকদের সুরক্ষা আইন বাস্তবায়ন করা না হলে ইমার্জেন্সি অপারেশন/চিকিৎসা ছাড়া সকল প্রকার অপারেশন এবং সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হবে।

এসব ঘটনার পর আলোচনায় বসেন সমন্বয়করা।

আরো পড়ুন  ঢাবির নতুন ভিসি ড. নিয়াজ খান, কে এই অধ্যাপক ?
সর্বশেষ সংবাদ