27 C
Dhaka
Tuesday, September 17, 2024

তোমরা আমার সন্তানদের মতো, শর্টডাউন তুলে নাও, চিকিৎসকদের স্বাস্থ্য উপদেষ্টা

সারাদেশে চিকিৎসকদের দেয়া ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি তুলে নেয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগম। রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান উপদেষ্টা।

কথায় কথায় চিকিৎসকদের ওপর হামলা মেনে নেয়ার মতো নয় জানিয়ে নুরজাহান বেগম বলেন, সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

আরো পড়ুন  যে কারণে চাকরি হারালেন ৯৬ আনসার

চিকিৎসকদের উদ্দেশ্যে উপদেষ্টা বলেন, তোমরা আমার সন্তানদের মতো। শাটডাউন তুলে নাও। মানুষের সেবা করার জন্য এসেছ। নিজেকে তো অনেক উজাড় করে দিয়েছ। আবারও উজাড় করে দাও তোমরা প্রমাণ করো, মানুষের সেবার জন্য এসেছো। মানুষের দুঃখে তোমাদের মন কাঁদে, তাদের জন্য তোমরা আছো। এটাই তোমাদের কাছে আমার বিনীত অনুরোধ।

চিকিৎসকদের আবারও কাজে ফেরার আহ্বান জানিয়ে স্বাস্থ্য উপদেষ্টা বলেন, হামলার ঘটনায় দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হবে।

আরো পড়ুন  অন্তর্বর্তী সরকারে যুক্ত হচ্ছেন আরও ৫ উপদেষ্টা

জনগণের উদ্দেশে তিনি বলেন, আইন নিজের হাতে তুলে নিবেন না। ডাক্তাররা কর্মবিরতিতে থাকলে চিকিৎসা সেবা পাওয়া যাবে না। যে কারো মৃত্যু পীড়াদায়ক, ডাক্তাররা সাধ্যমত চেষ্টা করেছিল। গাফিলতি থাকলে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আইন নিজের হাতে তুলে নেয়া অন্যায়, এটা ঠিক হয়নি।

এর আগে দুপুরে ঢাকা মেডেকেল কলেজ (ঢামেক) হাসপতালে চিকিৎসকদের মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সব চিকিৎসকরা কর্মবিরতির ঘোষণা দেন।

আরো পড়ুন  বনানী কবরস্থানে এমন ‘১৫ আগস্ট’ আসেনি বহুদিন
সর্বশেষ সংবাদ