29 C
Dhaka
Friday, October 18, 2024

ছাত্র আন্দোলনে আহত পরিবারহীন ইমরানের দায়িত্ব নিল ছাত্রদল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত পরিবারহীন ইমরান হোসেনের চিকিৎসার খোঁজ নিয়েছে ছাত্রদল। একই সঙ্গে তার পড়ালেখা ও চিকিৎসার দায়িত্ব নিয়েছে সংগঠনটি।

শনিবার (১২ অক্টোবর) ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে তাকে দেখতে যান।

এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তাকে আর্থিক সহায়তা দেওয়া হয়। ঘোষণা করা হয় পরবর্তী পুনর্বাসনে যাবতীয় খরচ বহনের।

আরো পড়ুন  একযুগ পর দেশে ফিরছেন কয়ছরসহ যুক্তরাজ্য বিএনপির ৮৫ নেতা 

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমরানের পাশে থাকার ঘোষণা দিয়ে বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা তাকে দেখতে গিয়েছি। তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব এখন থেকে বিএনপি পরিবারের। ছাত্রদলই তার পরিবার হিসেবে পাশে থাকবে। ইমরান এখন থেকে পরিবারহীন নয়।

নাছির উদ্দীন নাছির আহত ইমরানকে বলেন, অন্তর্বর্তীকালীন সরকার দ্রুতগতিতে আহতদের চিকিৎসাসেবা দিতে ব্যর্থ হচ্ছে। তবে দলের পক্ষ থেকে আমরা আপনার চিকিৎসা ও পুনর্বাসনের ব্যবস্থা করে দেব। আমাদের মানবিক নেতা তারেক রহমানের নির্দেশনায় আপনার পাশে আজীবন থাকবে ছাত্রদল।

আরো পড়ুন  বন্যার্তদের ঘর নির্মাণে চরমোনাই পীরের অর্থ সহায়তা

এর আগে ইমরান একটি সংবাদমাধ্যমকে বলেন, আমাকে এখন পর্যন্ত কেউ দেখতে আসেনি, কারণ আমার পরিবার বলতে কিছু নেই। নিজের জমানো প্রায় অর্ধলক্ষ টাকা ছিল, সেটাও খরচ হয়ে গেছে চিকিৎসার পেছনে। বাকি খরচ কীভাবে চলবে সে বিষয়ে কিছু বলতে পারছি না। হাসপাতালে পরিদর্শনে আসা বিভিন্নজন কিছু টাকা দিয়েছেন, সেটাই এখন একমাত্র ভরসা। এর বাইরে আর কোনো পথ নেই। হাসপাতালের বেডে শুয়ে থাকায় এখন কোনো উপার্জনেরও সুযোগ নেই।

আরো পড়ুন  শিক্ষার পরিবেশ বজায় রাখতে ছাত্রদল বদ্ধপরিকর : নাছির

প্রতিনিধি দলে আরও ছিলেন সংগঠনটির সহ-সভাপতি ডা. আউয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. রাকিবুল ইসলাম আকাশ, সহ-সাধারণ সম্পাদক ডা. নিবির, মো. রাহাত হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ছাত্রদল সভাপতি ডা. সৈকত ও সাধারণ সম্পাদক ডা. ইমরান।

সর্বশেষ সংবাদ