27 C
Dhaka
Wednesday, October 23, 2024

শাহবাগ থানার ২০ নম্বর ওয়ার্ড বিএনপির সব কার্যক্রম স্থগিত ঘোষণা

কালবেলায় সংবাদ প্রকাশের পর ঢাকা মহানগর দক্ষিণের শাহবাগ থানাধীন ২০নং ওয়ার্ডের বিএনপির সব কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে ।

শনিবার (১২ অক্টোবর) বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক রফিকুল আলম মজনু এবং সদস্যসচিব তানভীর আহমেদ রবিন এই সিদ্ধান্ত জানিয়েছেন।

এই সময়ে সংশ্লিষ্ট সবাইকে দলের পরিচয় দিয়ে কোনোরকম কার্যক্রম না চালাতে কঠোরভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।

আরো পড়ুন  বিএনপির সমাবেশের পাশে ট্রান্সমিটার বিস্ফোরণে আহত ১

এর আগে গতকাল শুক্রবার (১১ অক্টোবর) ‘গুলিস্তানের ফুটপাত নিয়ন্ত্রণে এবার বিএনপি নেতা, চাঁদা না দিলেই মা’রধর’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে কালবেলা।

ওই প্রতিবেদনে বলা হয়,

রাজধানীর গুলিস্তানের চারপাশের সড়ক আর অলিগলির ফুটপাতে অন্তত আড়াই হাজার থেকে ৩ হাজার দোকান বসে প্রতিদিন। আ.লীগের পতনের পর এসব ব্যবসায়ীরা মাস খানেক ছিলেন চাঁদামুক্ত। কিন্তু এখন গুলিস্তানে নতুন করে ফুটপাতের যায়গা বরাদ্দ দিতে শুরু করেছেন বিএনপির প্রভাবশালীরা। একেকটি চৌকি বসাতে দোকানিকে জামানত দিতে হয় ৫০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত।

আরো পড়ুন  জিয়াউর রহমান ফাউন্ডেশনের রজতজয়ন্তী কাল

জামানত দিতে অস্বীকার করলে মারধর আর হুমকি দেন বিএনপির গুলিস্তান ইউনিটের সভাপতি সেলিম। সাথে থাকে তার সহযোগী শাকিল। চাঁদা না দিলে দোকান উঠিয়ে দেয়ার অভিযোগ রয়েছে বিএনপি নেতা সেলিমের বিরুদ্ধে।

এসব অভিযোগের বিষয়ে মুঠোফোনে সেলিমের সঙ্গে যোগাযোগ করে কালবেলা। জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করেন। দাবি করেন, ফুটপাতের মালিক তিনিই। এমনকি ফুটপাতে দোকান ভাড়া দেয়াও বৈধ বলে জানান সেলিম।

আরো পড়ুন  কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি খতমে নবুওয়তের

পল্টন থানার ওসি নাছিরুল আমিনকে বিষয়টি জানানো হলে তিনি কালবেলাকে বলেন, চাঁদাবাজির অভিযোগ করলে মামলা নেবে পুলিশ। কিন্তু প্রশ্ন হচ্ছে, বিড়ালের গলায় ঘণ্টা বাঁধবে কে?

সর্বশেষ সংবাদ