26 C
Dhaka
Monday, October 21, 2024

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি খতমে নবুওয়তের

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয় জামিয়া ইসলামিয়া মাখজানুল উলূম খিলগাঁওয়ে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে ওলামা-মাশায়েখ ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ অক্টোবর) সকাল ৯টায় সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এক বৈঠকে তারা এ দাবি তোলেন। এতে সভাপতিত্ব করেন সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ বাংলাদেশের সদস্য সচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী।

সম্মেলন বাস্তবায়ন কমিটি জানান, তাদের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম জেলায় সফর করে সেখানের শীর্ষ মুরুব্বি আলেমদের নিকট দাওয়াত পৌঁছেছেন। এছাড়া বাস্তবায়ন কমিটির দায়িত্বশীল নেতারা সারা দেশের সম্মেলনকে কেন্দ্র করে এখনো দাওয়াতি কার্যক্রম অব্যাহত রেখেছেন।

আরো পড়ুন  যে বার্তা দিলেন জামায়াতের সেক্রেটারি

নেতাকর্মীরা জানান, তারা রাজধানী ঢাকা ও তার আশপাশ এলাকাসহ দেশব্যাপী চলা দাওয়াতি কার্যক্রম চলমান রেখেছেন। এ সময় সংগঠনের সদস্য সচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী বাস্তবায়ন কমিটির দায়িত্বশীলদের ওপর বিশেষ গুরুত্বারোপ করে বলেন, এখন যে সব স্থানে দাওয়াত পৌঁছানো হয়নি, সে সব স্থানে দায়িত্বশীল নেতারা দ্রুত সময়ে দাওয়াতি পয়গাম পৌঁছাতে হবে।

এ সময় মাওলানা মুহিউদ্দিন রাব্বানী সম্মেলনের প্রস্তুতির ব্যাপারে আশ্বস্ত করে বলেন, আলহামদুলিল্লাহ, ইতোমধ্যে আমাদের সম্মেলনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়ে গেছে। আমরা সর্বত্র আহূত সম্মেলনের ব্যাপারে আশানুরূপ সাড়া পাচ্ছি। আমরা আশাবাদী, আগামী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল ৯টায় রাজধানী ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইডিইবি) মিলনায়তনে কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে- সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ বাংলাদেশের ব্যানারে অনুষ্ঠিতব্য ওলামা-মাশায়েখ ও সুধী সম্মেলনে দেশের সর্বস্তরের ওলামা-মাশায়েখ, সুধী সমাজ ও আপামর তৌহিদি জনতা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে তা বাস্তবায়ন করবেন। আমরা সম্মেলন সফল করার জন্য দেশের সর্বস্তরের ওলামায়ে কেরামসহ নবীপ্রেমিক মুসল্লিদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আরো পড়ুন  আওয়ামী লীগ এখন অনলাইন লীগে পরিণত হয়েছে : আবু হানিফ 

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা রশীদ আহমাদ, মাওলানা মীর ইদরিস, মুফতি কিফায়াতুল্লাহ আজহারী, মুফতি শিব্বির আহমাদ কাসেমী, মুফতি শুয়াইব ইব্রাহিম, মাওলানা আশেকুল্লাহ, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা আব্দুল লতিফ ফারুকী, মাওলানা আফসার মাহমুদ, মুফতি আল আমীন ফয়জী, মাওলানা আবুল কাশেম আশরাফী, মুফতি শফিক সা’দী, মাওলানা হুসাইন আহমাদ ইসহাকী, মাওলানা ফয়জুল্লাহ ফাহাদ, মাওলানা বেলায়েত হুসাইন ফিরোজী, মাওলানা আমিরুদ্দীন ফয়জী, মাওলানা ফরিদুল ইসলাম, মাওলানা এনামুল হক আজাদী প্রমুখ।

আরো পড়ুন  নেতাকর্মী ও তাদের পরিবারের প্রতি জরুরি নির্দেশনা দিলো আ.লীগ

সর্বশেষ সংবাদ