29 C
Dhaka
Sunday, June 16, 2024

যে বার্তা দিলেন জামায়াতের সেক্রেটারি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার আমাদের নেতাদের মিথ্যা মামলা, বানানো সাক্ষী ও সাজানো রায় দিচ্ছে। কাউকে কারারুদ্ধ করে বিনা চিকিৎসায় হত্যা করেছে।

শনিবার (১৮ মে) ছাত্রশিবির আয়োজিত নবীন আইনজীবীদের সংবর্ধনা-২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মিয়া গোলাম পরওয়ার নবীন আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, নেতাদের ভয়ংকর আসামিদের মতো কোমরে রশি ও পায়ে ডান্ডাবেড়ি পরিয়ে আদালতে হাজির করা, বারবার জামিন পাওয়ার পরও জেলগেটে নতুন মামলা দিয়ে পুনরায় গ্রেপ্তার করাসহ প্রতিনিয়ত অকথ্য নির্যাতন-নিপীড়ন অব্যাহত রেখেছে। এসব জুলুমের অবসানে ধৈর্যের সঙ্গে পথ চলতে হবে। অর্থের পেছনে না ছুটে মানবিক দিক বিবেচনায় নিজেদের মানুষের জন্য কাজ করতে হবে।

আরো পড়ুন  বিএনপির শীর্ষ ৩৯ পদে রদবদল

তিনি বলেন, যারা আইনাঙ্গনে যাত্রা শুরু করতে যাচ্ছেন, তাদের চলমান জুলুমের অবসান ঘটাতে আইন-আদালত ও বিচার অঙ্গনকে সংগ্রামের অংশ হিসেবে বেছে নিতে হবে। আমাদের সাথীদের রেখে যাওয়া আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নিতে আইনজীবীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

মিয়া গোলাম পরওয়ার বলেন, যে তরুণরা আইনজীবী হিসেবে যাত্রা শুরু করেছেন, তাদের মনে রাখতে হবে আপনাদের এ যাত্রা অত্যন্ত কঠিন! আপনারা একটি সংগ্রামী জীবন থেকে নতুন আরেকটি সংগ্রামী জীবন বেছে নিয়েছেন। এ সংগ্রামের সফলতা নির্ভর করছে আপনাদের ধৈর্য, কঠোর পরিশ্রম এবং দৃঢ়ভাবে লেগে থাকার ওপর।

আরো পড়ুন  রাজপথে ফের সরব হচ্ছে হেফাজত

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও আইনবিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতে ইসলামীর প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দ, অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, মো. মঈন উদ্দীন, ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মো. সিবগাতুল্লাহ ও ছাত্রকল্যাণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ কয়েকজন নবীন আইনজীবী।

সর্বশেষ সংবাদ