26 C
Dhaka
Friday, October 18, 2024

পাকিস্তানের নির্বাচক কমিটিতে আলিম দার: নতুন পরিবর্তনের ঢেউ

পাকিস্তানের ক্রিকেটে ধারাবাহিক পরিবর্তনের অংশ হিসেবে এবার নির্বাচক কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন সাবেক আন্তর্জাতিক আম্পায়ার আলিম দার। এর সঙ্গে নতুনভাবে যুক্ত হয়েছেন সাবেক পেসার আকিব জাভেদ ও ব্যাটসম্যান আজহার আলী। তাদের অন্তর্ভুক্তির মাধ্যমে নির্বাচক কমিটিতে সদস্যসংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে।

গত কয়েক মাস ধরে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের দল নির্বাচন ও ব্যবস্থাপনায় বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করেছে। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর বাবর আজমকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়, আর কোচ মিকি আর্থারকেও দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে পরবর্তী ব্যর্থতা ও বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের হারের পর নির্বাচক কমিটিতেও ব্যাপক পরিবর্তন এসেছে।

আরো পড়ুন  এবার সাকিবকে নিয়ে মুখ খুললেন আসিফ নজরুল

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, মোহাম্মদ ইউসুফ নির্বাচক কমিটি থেকে সরে দাঁড়ানোর পর কমিটিতে আসাদ শফিক ও হাসান চিমার সঙ্গে যুক্ত করা হয়েছে আলিম দার, আকিব জাভেদ এবং আজহার আলীকে। তবে নতুন এই কমিটি গঠনের ফলে দলের নির্বাচন প্রক্রিয়া থেকে প্রধান কোচ ও অধিনায়ককে বাদ দেওয়া হয়েছে।

এই পরিবর্তনের ফলে নির্বাচক কমিটি আরও শক্তিশালী হয়েছে এবং দলের নির্বাচন প্রক্রিয়ায় নতুন সদস্যদের অভিজ্ঞতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন  রিজিকের মালিক আল্লাহ : মমিনুল

সর্বশেষ সংবাদ