30 C
Dhaka
Friday, October 18, 2024

মা‌র্কিন মন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠক, কী আলোচনা হলো?

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আন্তর্জাতিক মাদক ও আইনশৃঙ্খলা দপ্তরের মুখ্য উপসহকারী মন্ত্রী শেলবি স্মিথ উইলসনের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্র স‌চিব মো. জসীম উ‌দ্দিন।

বৈঠকে বাংলাদেশে দুর্নীতি দমন, দেশ থেকে টাকা পাচার এবং চু‌রি হওয়া সম্পদ পুনরুদ্ধারে সহযোগিতা জোরদারে ফলপ্রসূ আলোচনা করেন তারা।

ওয়া‌শিংটন স্থানীয় সময় গত শুক্রবার স্মিথ উইলসনের সঙ্গে তার দপ্তরে এ বৈঠক অনু‌ষ্ঠিত হয়। রোববার (১৩ অক্টোবর) বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের এক্স হ্যান্ডেলে এক পোস্টে এ তথ্য জানায়।

আরো পড়ুন  সংবিধান বাংলাদেশের দেয়ালে দেয়ালে লেখা হয়ে গেছে : নাহিদ ইসলাম

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক্স হ্যান্ডেলে আরও জানা‌য়, আলোচনায় সংস্কার, এমএলএ চুক্তি, ক্রয় ব্যবস্থা, আইন প্রয়োগ, বিচার বিভাগ এবং মিডিয়াতে অভিজ্ঞতা ও দক্ষতা ভাগাভাগি বাড়ানোর জন্য প্রযুক্তিগত সহায়তার মতো বিষয়গুলো অন্তর্ভুক্ত ছিল।

অন্যদিকে, এই বৈঠক নিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের আন্তর্জাতিক মাদক ও আইনশৃঙ্খলা দপ্তর তাদের এক্স হ্যান্ডেলে লিখেছে, স্বচ্ছতা আর জবাবদিহি হচ্ছে আইনের শাসনের মূল ভিত্তি। পররাষ্ট্রসচিব জসীম উদ্দিনের সঙ্গে দুর্নীতি দমন, আইনের শাসন, মানবাধিকার ও গণতন্ত্রের বিকাশ নিয়ে আলোচনা হয়েছে স্মিথ উইলসনের।

আরো পড়ুন  পাঠ্যপুস্তক সংশোধন কমিটি নিয়ে আহমাদুল্লাহর কড়া বার্তা

সর্বশেষ সংবাদ