26 C
Dhaka
Friday, October 18, 2024

জামায়াত আমিরের সঙ্গে অস্ট্রেলিয়ান হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের সঙ্গে বৈঠকে বসেছেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নার্দিয়া সিম্পসন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯ টা থেকে মগবাজারস্থ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ শুরু হয়। দলটির কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন  ফ্যাসিস্ট সরকার তাড়িয়েছি এবার ডেঙ্গুকেও তাড়াব : ডাক্তার রফিক

সাক্ষাতের পর দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় ব্রিফ করবেন জামায়াত আমির।

এর আগে বাংলাদেশে নিযুক্ত গণপ্রজাতন্ত্রী চীনের অ্যাম্বাসেডর মি. ইয়াও ওয়েনের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহানের নেতৃত্বে জামায়াত প্রতিনিধি দল। শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম নগরীর হোটেল রেডিসন ব্লুতে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন  বিএনপির সাংগঠনিক পদ হারালেন রবিউল, জানা গেল কারণ

চীনের অ্যাম্বাসেডর মি. ইয়াও ওয়েন শুরুতেই জামায়াত প্রতিনিধি দলকে স্বাগত জানান। মতবিনিময় কালে তিনি বাংলাদেশের সঙ্গে সুদীর্ঘ সম্পর্ক জোরদারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। চীনা দূত আর্থসামাজিক উন্নয়ন, গণতন্ত্রকে শক্তিশালীকরণসহ সামগ্রিক বিষয়ে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন।

চায়না একটি বৃহৎ জাতি হিসেবে বিশ্ব শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি, রাজনৈতিক স্থিতিশীলতা, বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নের ক্ষেত্রে জামায়াতের পক্ষ থেকে সহযোগিতা প্রত্যাশা করা হয়। তিনিও তার সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

আরো পড়ুন  ছাত্র আন্দোলনে আহত পরিবারহীন ইমরানের দায়িত্ব নিল ছাত্রদল

সর্বশেষ সংবাদ