26 C
Dhaka
Friday, October 18, 2024

তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। যার ফলে সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার (১৪ অক্টোবর) দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।

আরো পড়ুন  ১৪ সেপ্টেম্বর স্মরণসভা হচ্ছে না, ৫ কোটি টাকা বাজেট নিয়ে যা বললেন তথ্য উপদেষ্টা

আরও বলা হয়েছে, সোমবার সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া মূলত শুষ্ক থাকতে পারে। এই সময়ে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল মঙ্গলবার দেশের সকল বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়ে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আরো পড়ুন  এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী বুধবারও সারা দেশে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়েও দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে অধিদপ্তর বলেছে, এই সময়ে সারা দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় (আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত) সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের ডিমলায়, ২৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মোংলায়, ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন  প্রশ্নফাঁস: পিএসসির সাবেক সহকারী পরিচালকসহ ১৪ জন পলাতক

সর্বশেষ সংবাদ