26 C
Dhaka
Friday, October 18, 2024

গণঅভ্যুত্থানের মহানায়কদের অবাঞ্ছিত করার এখতিয়ার কারও নেই

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকে রংপুরে অবাঞ্চিত ঘোষণা ও তাদের কটূক্তির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ছাত্র আন্দোলনের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে এ কথা বলেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গণঅভ্যুত্থানের মহানায়কদের অবাঞ্ছিত ঘোষণা করার এখতিয়ার কারও নেই। ফ্যাসিবাদের দোসরদের বিরুদ্ধে ছাত্রসমাজ এখনো প্রস্তুত আছে। রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফাকে বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান তারা।

আরো পড়ুন  সীমান্তে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি

বেরোবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রহমত আলী বলেন, যাদের নেতৃত্বে এই মহাবিপ্লব সংঘটিত হয়েছে তাদের অবাঞ্ছিত ঘোষণা করা শহীদের রক্তের সঙ্গে বেইমানি করার শামিল। জাতীয় পার্টি সারা জীবন ফ্যাসিস্টদের দোসর হিসেবে কাজ করেছে। এখন তারা আন্দোলনের নায়কদের অবাঞ্ছিত ঘোষণা করে তাদেরই পক্ষ নিচ্ছে।

তিনি আরও বলেন, ফ্যাসিস্টদের দোসরদের বিরুদ্ধে ছাত্রসমাজ এখনো সজাগ আছে। জাতীয় পার্টির পক্ষ থেকে এসব বক্তব্য প্রত্যাহার করা না হলে নতুন করে আন্দোলন গড়ে তোলা হবে।

আরো পড়ুন  এক নারী প্রার্থীর কাছে হারলেন আওয়ামী লীগের ৫ নেতা

সমাবেশে শিক্ষার্থীরা আরও বলেন, জাতীয় পার্টি আওয়ামী লীগকে বারবার অবৈধভাবে ক্ষমতায় রাখতে সহায়তা করেছে। আওয়ামী লীগের মতো তারাও সমান অপরাধী। অথচ তারা এখন এই বিপ্লবের ক্রেডিট নেওয়ার চেষ্টা করছে। এই আন্দোলনের নায়কদের বিরুদ্ধে কোনো ধরনের ষড়যন্ত্র হলে তা নস্যাৎ করতে কঠোর কর্মসূচির ঘোষণাও দেন তারা।

এর আগে সোমবার (১৪ অক্টোবর) রাতে রংপুর সেন্ট্রাল রোডের জাতীয় পার্টি অফিসে আলোচনা সভায় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকে ‘টোকাই’ বলেছেন রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা। তাদের রংপুরে কোনো কর্মসূচিতে জাতীয় পার্টি অংশগ্রহণ করতে দেবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আরো পড়ুন  অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধ প্রসঙ্গে যা বলল বিটিআরসি

সর্বশেষ সংবাদ