26 C
Dhaka
Friday, October 18, 2024

জবির সিরাত সম্মেলনে আসছেন শায়খ আহমাদুল্লাহ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথমবারের মতো সিরাত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২৪ অক্টোবর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জনপ্রিয় ইসলামী বক্তা শায়খ আহমাদুল্লাহ।

আয়োজক শিক্ষার্থীরা জানান, প্রথমবারের মতো একটি ঐতিহাসিক সিরাত সম্মেলন হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। এখানে নারীদের জন্য আলাদা বসার স্থান করা হয়েছে। আগামী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকাল সাড়ে তিনটা থেকে সিরাত সম্মেলন শুরু হবে।

আরো পড়ুন  পদোন্নতি পেলেন হিজাবকাণ্ডে অব্যাহতিপ্রাপ্ত সেই রাবি শিক্ষক

জানা যায়, সিরাত সম্মেলনে আরও উপস্থিত থাকবেন জনপ্রিয় ইসলামী বক্তা শায়খ প্রফেসর মোখতার আহমাদ এবং শায়খ আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ।

এছাড়া জবি উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. ছালাহ উদ্দীন ও বাহাদুর শাহ পার্ক জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মো. আমানুল হক।

আরো পড়ুন  রাজাকার স্লোগানধারীরা এ যুগের রাজাকার : শিক্ষামন্ত্রী

আয়োজকদের মধ্যে থাকা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আহমেদ ওমর বলেন, পূর্ববর্তী সরকারের ইসলামবিদ্বেষী মনোভাবের কারণে গত ১৭ বছর ক্যাম্পাসে সিরাত মাহফিলসহ কোনো ধরনের ইসলামিক অনুষ্ঠানের আয়োজন হয়নি। তবে বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় প্রথমবারের মতো সিরাত সম্মেলন আয়োজন করা সম্ভব হচ্ছে।

সর্বশেষ সংবাদ