30 C
Dhaka
Saturday, October 19, 2024

গণপিটুনিতে নিহত চেয়ারম্যান সেলিম খানের সেই অস্ত্র উদ্ধার

চাঁদপুর সদরের লক্ষ্মীপুর ইউনিয়নের বালুখেকো চেয়ারম্যান সেলিম খানের লুণ্ঠিত সেই অস্ত্র উদ্ধার করেছে যৌথবাহিনী।

শেখ হাসিনার সরকার পতনের পর গত ৫ অগাস্ট সন্ধ্যায় এলাকা ছেড়ে পালিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ জনতা সেলিম খান ও তার ছেলে চিত্রনায়ক শান্ত খানকে পিটিয়ে হত্যা করেন। এ সময় সেলিম খানের লাইসেন্স করা একটি পিস্তল ও একটি শটগান খোয়া যায়।

আরো পড়ুন  পাঁচ মিনিটের ঝড়ে লন্ডভন্ড পুরো এলাকা

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে চাঁদপুর সদর মডেল থানায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পরিত্যক্ত অবস্থায় চাঁদপুর সদরের ৯ নম্বর বালিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সাপদি গ্রামের নোয়ারাজা জমাদারের বাড়ির রাস্তার পাশে বাঁশবাগান থেকে ৯ এমএম পিস্তলটি উদ্ধার করা হয়। এর সঙ্গে একটি ম্যাগাজিনসহ ৬ রাউন্ড গুলি ও অস্ত্রের কভার ছিল। এর দাম পাঁচ লাখ টাকারও বেশি। এটি যুক্তরাষ্ট্রের তৈরি। পরে থানায় রক্ষিত পাবলিক গান রেজিস্ট্রার যাচাইবাছাই করে উদ্ধার করা অস্ত্র ও গুলি সেলিম খানের বলে নিশ্চিত হওয়া গেছে। বিষয়টি নিয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরো পড়ুন  বোরকা পেঁচিয়ে গেল রিকশায়, মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু

পুলিশ সুপার আরও বলেন, জেলায় লাইসেন্সকৃত ৮৪টি অস্ত্রের মধ্যে পূর্বেই ৮৩টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এটি বাকি ছিল। এখন যৌথবাহিনীর অভিযানে অবশেষে ঘটনার প্রায় আড়াই মাস পর সেলিম খানের অস্ত্রটিও উদ্ধার হলো। এখন আর কোনো অবৈধ অস্ত্র উদ্ধারের কাজ এই জেলাতে বাকি নেই।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চাঁদপুর ক্যাম্পের দায়িত্বরত লেফটেন্যান্ট কর্নেল মোয়াজ্জেম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় প্রমুখ।

আরো পড়ুন  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ

সর্বশেষ সংবাদ