30 C
Dhaka
Saturday, October 19, 2024

৫ আগস্ট নিখোঁজ কিশোর জিয়াদ, ৭০ দিন পর উদ্ধার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে সাভারের আশুলিয়া থেকে নিখোঁজ কিশোর জিহাদকে (১৪) সত্তর দিন পর উদ্ধার করেছে আশুলিয়া থানা পুলিশ।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) রাতে গাজীপুরের টঙ্গী রেলস্টেশনের একটি আবাসিক হোটেল থেকে তাকে উদ্ধার করা হয়।

নিখোঁজের ঘটনায় গত ১৮ আগস্ট জিহাদের বাবা মো. বেলাল হোসেন আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়রি করলেও এতদিন জিহাদের কোনো হদিস পায়নি পুলিশ। তবে জিহাদকে উদ্ধারে তৎপর ছিল আশুলিয়া থানা পুলিশ। অবশেষে জিহাদকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

আরো পড়ুন  আতঙ্ক সৃষ্টি করতে নয়, দূর করতেই পুলিশ : ডিআইজি আওলাদ

কিশোর জিহাদের গ্রামের বাড়ি বগুড়ার শেরপুরে। পরিবারের সঙ্গে সাভারের ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকার ভাড়া বাসায় থাকত সে।

নিখোঁজের ডায়রিতে বলা হয়, গত ৫ আগস্ট রাত ৯টার দিকে জিরাবোর বাসা থেকে জিহাদ ও তার বোন ফাতেমা (২) নিখোঁজ হয়। এরপর পাশের এক বাসায় শিশু কন্যাকে খুঁজে পেলেও জিহাদকে খুঁজে পাওয়া যায়নি।

আরো পড়ুন  এমপি আনার খুন: যুক্তরাষ্ট্রে বসে যা জানালেন অভিযুক্ত শাহীন

এ ঘটনার ৭০ দিন পর ওই কিশোরকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ৫ আগস্ট থেকে নিখোঁজ থাকা কিশোর জিহাদকে ৭০ দিন পর টঙ্গী রেলস্টেশনের একটি আবাসিক হোটেল থেকে উদ্ধার করা হয়।

আশুলিয়ার স্মৃতিসৌধ পুলিশ ফাঁড়ির ইনচার্জ অলক কুমার দে বলেন, গত ৫ আগস্ট সে নিখোঁজ হয়। ওই ঘটনায় পরিবার জিডি করে। ওই ঘটনায় পুলিশ কাজ করছিল। দুই দিন আগে তদন্তভার পাওয়ার পর ৪৮ ঘণ্টার মধ্যে তাকে টঙ্গী থেকে উদ্ধার করি। সেখানে ভাই ভাই হোটেলে সে কাজ করছিল। যথাযথ আইনি প্রক্রিয়া শেষে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন  রোহিঙ্গাদের ভরণপোষণে ঋণের পথে বাংলাদেশ

সর্বশেষ সংবাদ