29 C
Dhaka
Friday, October 18, 2024

ইসরায়েলের হামলায় পরিবারের ৯ সদস্যসহ ফিলিস্তিনি ফুটবলার নিহত

ইসরায়েলের বিমান হামলায় নিহত হয়েছেন ফিলিস্তিনি ফুটবলার ইমাদ আবু তিমা। গাজার খান ইউনিসে হওয়া এই হামলায় মাত্র ২১ বছর বয়সী এই ফুটবলারসহ তার পরিবারের নয় সদস্য প্রাণ হারিয়েছেন।

ইমাদ আবু তিমা গাজার ইত্তিহাদ খান ইউনিস ক্লাবের হয়ে খেলতেন এবং ২০২১ সালে ফিলিস্তিনের অনূর্ধ্ব-২০ জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন।

আরো পড়ুন  ম্যানসিটি ছেড়ে ইংল্যান্ডের কোচ হচ্ছেন গার্দিওলা!

ফিলিস্তিনের ন্যাশনাল অলিম্পিক কমিটির তথ্য অনুযায়ী, ইমাদ আবু তিমা হলেন গাজায় ইসরায়েলের সামরিক অভিযানে নিহত হওয়া ৪০০ জনেরও বেশি ফিলিস্তিনি ক্রীড়াবিদের একজন। এদের মধ্যে প্রায় ২৫০ জন ফুটবলার নিহত হয়েছেন, যার মধ্যে ৬৯ জন শিশু এবং ১৭৬ জন তরুণ ফুটবলার রয়েছেন।

ইসরায়েলের এই হামলাগুলিতে শুধু প্রাণহানি নয়, গাজার বহু ক্রীড়া প্রতিষ্ঠানও ধ্বংস হয়েছে।

আরো পড়ুন  নাইটক্লাব বিতর্কে এমবাপ্পেকে সমর্থন ফরাসি ফুটবলারদের

এই হত্যাকাণ্ডের খবর এমন সময়ে এলো যখন ফিফা, আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা, ইসরায়েলকে নিষিদ্ধ করার বিষয়ে ভোট দিতে বারবার দেরি করছে।

চলতি বছরের ১৭ মে ব্যাংককে অনুষ্ঠিত ফিফার ৭৪তম কংগ্রেসে ফিলিস্তিনি ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জিবরিল রাজুব ইসরায়েলের ‘বিধিসম্মত লঙ্ঘনের’ বিরুদ্ধে ফিফার কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘আমি আপনাদের সঠিক পক্ষে দাঁড়ানোর অনুরোধ করছি এবং এখনই ভোট দিন।’

আরো পড়ুন  বিয়ে করলেন বিশ্বকাপ মাতানো রিশাদ, পাত্রী কে?

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলের হামলায় ৪২ হাজার ৩০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত এবং ৯৯ হাজার ১৩ জন আহত হয়েছেন।

সর্বশেষ সংবাদ