26 C
Dhaka
Friday, October 18, 2024

ভুয়া সংবাদ ছড়িয়ে বিএনপি নেতাকে হেয় করার অভিযোগ

খুলনার কয়রায় মিথ্যা সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া তথ্য ছড়িয়ে বিএনপি নেতাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় করার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৭ অক্টোবর) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কয়রা উপজেলার অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে এ অভিযোগ করেন কয়রা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএ হাছান।

লিখিত বক্তব্যে এমএ হাছান জানান, গত ১৭ অক্টোবর আমার নাম উল্লেখপূর্বক কয়েকটি অনিবন্ধিত অনলাইন পত্রিকায় ‘সাংবাদিক সংগঠনের অফিস দখল নিয়ে ব্যক্তিগত অফিস বানাল বিএনপি নেতা হাসান’ শিরোনামে একটি নিউজ প্রকাশিত হয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন এবং আমাকে রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য তথাকথিত সাংবাদিক ফোরামের সভাপতি তারিক লিটু ভুয়া তথ্য দিয়ে এ প্রতিবেদন করায়। ওই প্রতিবেদনটি আমার কোনো বক্তব্য ছাড়াই প্রকাশ করা হয়েছে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কয়রা বাজারে অবস্থিত ইমান সুপার মার্কেটসহ কয়রা উপজেলায় আমার ব্যক্তিগত কোনো অফিস নেই। ওই মার্কেটে অবস্থিত একটি ঘরে কয়রা সাংবাদিক ফোরাম নামে কোনো অফিস ছিল কিনা তা আমার জানা নেই। পরে খোঁজ নিয়ে জানতে পারলাম, ওই মার্কেটের মালিক মো. ইমান আলী সানাকে তথা কথিত সাংবাদিক ফোরামের সভাপতি তারিক লিটু বিগত ১৮ মাস ঘর ভাড়া না দিয়ে সাংবাদিকতা ও আওয়ামী দোসরদের প্রভাব খাটিয়ে চলত। যার প্রেক্ষিতে পালা বদলের পর সম্প্রতি বিষয়টি নিয়ে ইমান আলী সানা কয়রা থানায় টাকা আদায়ের জন্য তার বিরুদ্ধে অভিযোগ করেন।

আরো পড়ুন  বিয়ের দাবিতে কিশোরীর অনশন, গাছে বাঁধা হলো রানাকে

ওই বিষয়টি নিয়ে তিনি বিভিন্নভাবে ষড়যন্ত্র অব্যাহত রাখেন। ইমান আলী সানা আমার নিকট আত্মীয় হওয়ায় আমার রাজনৈতিক প্রতিপক্ষরা তাকে ভুল বুঝিয়ে বিষয়টি আমার ঘাড়ে চাপানোর চেষ্টা চালাচ্ছে। তথাকথিত সাংবাদিক ফোরামের সভাপতি এমপি বাবুর দোসর তারিক লিটু কয়রার বিভিন্ন মানুষকে বিগত দিনে নানাভাবে হয়রানি করে আসছে। তার বিরুদ্ধে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বরাবর অভিযোগসহ কয়রা থানায় একাধিক সাধারণ ডায়েরি রয়েছে। বিগত আওয়ামী সরকারের আমলে কতিপয় নেতাকর্মীর ছত্রছায়ায় সে এ অপকর্মগুলো পরিচালনা করত।

তিনি আরও বলেন, ‘তারিক লিটু জামায়াত-বিএনপির নেতাকর্মীদের তালিকা করে তাদের বিরুদ্ধে প্রশাসন দিয়ে গায়েবি ও নাশকতা মামলা করাত এবং তার বড় বাণিজ্য ছিল নাম অন্তর্ভুক্ত করিয়ে অর্থ আদায় করা। সে আওয়ামী নেতাকর্মীদের দোসর থাকার কারণে প্রশাসন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। তার বাবা কয়রা সদর ইউনিয়নের আওয়ামী লীগের ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক, তার ফুফু (সুমাইয়া আমিন লতা) উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক।

আরো পড়ুন  জন্ম ও মৃত্যু নিবন্ধন ইস্যুতে নতুন নির্দেশনা

তারিক লিটু ২০১৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদের উসকানি দেওয়া ও অপসাংবাদিকতার দায়ে প্রতিষ্ঠানের আবাসিক হল থেকে আজীবনের জন্য বহিষ্কার এবং একাডেমি থেকে সাময়িক বহিষ্কর হয়। স্বৈরাচারী সরকার পতনের পর সে কয়রা থেকে গা ঢাকা দেয়। সম্প্রতি সে আবারও এলাকায় ফিরে এসে সরকারের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। গত ১৭ অক্টোবর রাতে তার ফেসবুক আইডিতে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে আমার নামে মারধরের অভিযোগ করে মিথ্যা অপবাদ ছড়াচ্ছে। কে বা কারা করেছে তা আমার জানা নেই। সে আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য নিজে মিথ্যা অভিযোগ সাজিয়ে আমার ভাবমূর্তি নষ্ট করার পাঁয়তারার পাশাপাশি বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা অব্যাহত রেখেছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করলে সব রহস্য উদ্ঘাটন হবে। আমি আপনাদের মাধ্যমে প্রশাসনের কাছে সত্য ঘটনাটি উন্মোচন পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।’

আরো পড়ুন  ‘পারকি সৈকতকে আকর্ষণীয় করতে মাস্টারপ্লান নেওয়া হবে’

এ বিষয়ে জানতে চাইলে কয়রা সাংবাদিক ফোরামের সভাপতি তরিক লিটু বলেন, আমি এখন হাসপাতালে ভর্তি আছি। কথা বলতে পারছি না। এ বিষয়ে পরে কথা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলহাজ আবু সাঈদ বিশ্বাস, মো. কোহিনুর ইসলাম, বিএনপি নেতা শহিদুল্যাহ শাহিন, ইয়াকুব আলী মুনছুর রহমান, যুবদলের যুগ্ম আহ্বায়ক ইছানুর রহমান, আকবার হোসেন, আছাদুল ইসলাম, মাসুদুল আলম, ডাবলু, দেলোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নুর ইসলাম খোকা, সদস্য সচিব ডিএম হেলান উদ্দিন, মাসুম বিল্লা, ছাত্রদলের আহ্বায়ক আরিফ বিল্যাহ সবুজ, সদস্য সচিব মাহমুদ হাসান, ইমরান হোসেন, জিএম আকবার হোসেন, কৃষকদলের সদস্য সচিব আবু সাঈদ মালী, মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান লিটন, জিয়া, প্রজন্ম দলের আহ্বায়ক সিরাজুল ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্যফ্রন্ট নেতা অর্পন সানাসহ বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতারা।

সর্বশেষ সংবাদ