27 C
Dhaka
Sunday, June 30, 2024

ঈদের ছুটি শেষ, নতুন সূচিতে অফিস

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে বুধবার (১৯ জুন) খুলেছে সরকারি-আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। তবে প্রথম কর্মদিবস থেকেই নতুন সূচিতে অফিস করতে হচ্ছে তাদের।

গত ৬ জুন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, স্বাভাবিক নিয়মে (৮ ঘণ্টা অফিস) ফিরে যাচ্ছে দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়। বুধবার (১৯ জুন) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

আরো পড়ুন  বিমানের নারী কেবিন ক্রুর কাছে মিলল ২ কেজি সোনা

জারি করা ওই প্রজ্ঞাপনে বলা হয়, বুধবার (১৯ জুন) পবিত্র ঈদুল আজহা পরবর্তী প্রথম কর্মদিবস থেকে দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ সময় নির্ধারণ করল। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। (বেলা ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতিসহ) থাকবে।

আরো পড়ুন  কারওয়ান বাজারে কাঁচা মার্কেটে আগুন

এর আগে ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য সেসময় এমন সিদ্ধান্ত নেয় সরকার।

১৭ জুন (সোমবার) দেশে কোরবানির ঈদ উদযাপিত হয়–এ হিসাব করে আগেই সরকারি ছুটির তালিকা নির্ধারণ করা হয়। সরকারি ছুটির তালিকা অনুযায়ী, কোরবানির ঈদের ছুটি শুরু হয় ঈদের আগের দিন অর্থাৎ ১৬ জুন (রোববার) থেকে। যা শেষ হয় মঙ্গলবার (১৮ জুন)।

আরো পড়ুন  গাজীপুরে শ্রমিক কলোনিতে আগুন

এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি ছিল। সে হিসাবে মোট পাঁচ দিনের ছুটি কাটিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

সর্বশেষ সংবাদ