26 C
Dhaka
Friday, October 18, 2024

সিকৃবির নতুন উপাচার্য ড. আলিমুল ইসলাম

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) নতুন ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগের অধ্যাপক ড. মো. আলিমুল ইসলাম।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ প্রদান করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬-এর ১০(১) ধারা অনুযায়ী চার বছরের জন্য ড. মো. আলিমুল ইসলামকে সিকৃবির ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর হিসেবে রাষ্ট্রপতি তার দায়িত্ব পালন করবেন।

আরো পড়ুন  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

উল্লেখ্য, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা পদত্যাগ করেন। তার পদত্যাগের পর থেকে ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. ছিদ্দিকুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ড. মো. আলিমুল ইসলাম শিক্ষাঙ্গনে সুপরিচিত একজন ব্যক্তিত্ব। তার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করছেন শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ব্যক্তিরা।

আরো পড়ুন  গিনেস রেকর্ড গড়লেন ঢাবি ছাত্র

সর্বশেষ সংবাদ