26 C
Dhaka
Friday, October 18, 2024

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে মনিটরিং বাড়াতে হবে : মঞ্জু

মজিবুর রহমান মঞ্জু বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে মনিটরিং বাড়াতে হবে। অনতিবিলম্বে মধ্যস্বত্বভোগী ও ফরিয়াদের দৌরাত্ম্য কমিয়ে নিত্যপণ্যকে জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) আমার বাংলাদেশ (এবি) যুব পার্টির সদস্য সচিব হাদীউজ্জামান খোকনের সঞ্চালনায় যুব পার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুলের সভাপতিত্বে যুব পার্টির প্রতিনিধি সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, হাইকোর্টের কয়েকজন বিচারপতির সুযোগ-সুবিধা অক্ষুণ্ন রেখে ক্ষমতা রহিত করার যে নির্দেশনা দেওয়া হয়েছে এতে বিচার কার্যক্রমের দীর্ঘসূত্রতা আরও বাড়বে। এভাবে আদালত ঘেরাও করে আন্দোলনের পর সিদ্ধান্ত নেওয়া সমীচীন নয় বলে তিনি মনে করেন।

এ ছাড়া তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের দুর্নীতি ও অনিয়মের পূর্ণাঙ্গ বিচার না হলে এই বিশৃঙ্খল পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হবে না। তিনি দল-মত নির্বিশেষে যুবসমাজের নিকট রাষ্ট্র বিনির্মাণের আহ্বান তুলে ধরার জন্য যুব পার্টির নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন।

আরো পড়ুন  রাজপথে ফের সরব হচ্ছে হেফাজত

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের যুগ্ম আহ্বায়ক লে. কর্নেল (অব.) হেলাল উদ্দিন, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যুবায়ের আহমদ ভূঁইয়া, সিনিয়র সহকারী সদস্য সচিব আমিনুল ইসলাম এফসিএ, এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব ব্যারিস্টার সানী আব্দুল হক ও ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স ।

লে. কর্নেল (অব.) হেলালা উদ্দিন বলেন, যুব পার্টি নেতাদের জ্ঞান ও মেধায় অগ্রসর হতে হবে। যুবসমাজের সমস্যা তুলে ধরতে হবে।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, বাজার নিয়ন্ত্রণে সরকারকে আরও কার্যকর ভূমিকা পালন করতে হবে।
তিনি আরও বলেন, প্রয়োজনীয় পণ্য আমদানির ক্ষেত্রে একক প্রতিষ্ঠানকে সুযোগ না দিয়ে একাধিক প্রতিষ্ঠানের মাধ্যমে পণ্য আমদানি করতে হবে। টিসিবির পণ্য ট্রাকে নয় এলাকা ভিত্তিক ন্যাযমূল্যের দোকান প্রতিষ্ঠার মাধ্যমে বিতরণ করতে হবে।

আরো পড়ুন  সরকার পতনের পর ছাত্রলীগের প্রথম বিবৃতি, যা বলা হলো

ব্যারিস্টার যুবায়ের আহমেদ বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে যে নতুন বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে তার নেতৃত্বে যুবসমাজকে এগিয়ে আসতে হবে। বিগত সরকার দুর্নীতি ও দুঃশাসনের যে সর্গরাজ্য প্রতিষ্ঠা করেছিল তার বিপরীতে সমৃদ্ধ দেশ গড়তে যুব পার্টিকে নতুন বয়ান উপস্থাপন করতে হবে। মেধা, যোগ্যতা আর সততার মধ্য দিয়ে দেশের জন্য কাজ করতে তিনি যুব সমাজকে আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে শাহাদাতুল্লাহ টুটুল বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অধিকার ভিত্তিক হওয়ায় সর্বস্তরের মানুষ এ আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল। ঠিক তেমনিভাবে যুব অধিকার নিয়ে কাজ করলে যুবসমাজে যুব পার্টির আহ্বানে রাষ্ট্র বিনির্মাণে ঐক্যবদ্ধ হবে। তিনি যুবসমাজকে বৈষম্যমুক্ত সমাজ গঠনে যুব পার্টির কার্যক্রমে যুক্ত হওয়ার আহ্বান জানান।

আরো পড়ুন  সনাতনীদের সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় প্রিন্সের

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- এবি যুব পার্টির যুগ্ম সদস্য সচিব আমানুল্লাহ্ রাসেল, তোফাজ্জল হোসেন রমিজ, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ইঞ্জিনিয়ার কৌশিক আহমেদ, দক্ষিণের আহ্বায়ক মাহমুদ আজাদ, চট্টগ্রাম মহানগরীর আহ্বায়ক আব্দুর রহমান মনির, গাজীপুর মহানগর আহ্বায়ক মাসুদ জমাদ্দার রানা, রংপুর মহানগরীর আহ্বায়ক রাহাত আরমান রনি, কেন্দ্রীয় নেত্রী সুলতানা রাজিয়া, শাহিনুর আক্তার শীলা, মাসুদুর রহমান, নুর হোসাইন, আব্দুর রহমান, ইসরাত জাহান পিংকি, নুসরাত জাহান লিজা, নাসির উদ্দিন গালিব, রাশেদুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ সংবাদ