30 C
Dhaka
Sunday, October 20, 2024

লেবানন থেকে হামলায় ইসরায়েলের ৯ এলাকা সতর্কবার্তা

ইসরায়েলে ব্যাপক আকারে হামলা চালিয়েছে লেবানন। এতে ইসরায়েলের অন্তত ৯টি অঞ্চলে বিমান হামলার সতর্কবার্তার সাইরেন বেজে উঠেছে।

রোববার (২০ অক্টোবর) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ লেবানন থেকে রকেট ছোড়ার খবর এবং বিস্ফোরণের শব্দের মধ্যে উত্তর ইসরায়েলে বিমান হামলার সাইরেন বেজে উঠেছে।

ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলের ৯ এলাকায় বিমান হামলার সাইরেন বেজে উঠেছে। এসব এলাকা হলো কিরিয়াত শমোনা, কাফার গিলাদি, কেফার ইউভাল, মেটুলা, মায়ান বারুচ, তেল হাই, বেইট হিলেল, গোশেরিম এবং মার্গালিওট।

আরো পড়ুন  মোদিকে অভিনন্দন জানিয়ে নেতানিয়াহু লিখলেন ‘বাধাই হো’

এর আগে শনিবার (১৯ অক্টোবর) লেবানন থেকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা চালানো হয়েছে। নেতানিয়াহুর মুখপাত্র জানান, তেলআবিবের উত্তরাঞ্চলে সিজারিয়ায় নেতানিয়াহুর বাসভবনে এ হামলা হয়েছে। লেবানন থেকে তার বাসভবনে ড্রোনটি ছোড়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, হামলার সময়ে নেতানিয়াহু ও তার পরিবারের কেউ বাসভবনে ছিলেন না। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আরো পড়ুন  লোকসভা ভোট: সকাল ১০টা পর্যন্ত কে কত আসন পেলো?

এর আগে সকালে আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ জানিয়েছে, শুক্রবার তারা ইসরায়েলে অন্তত ৭৫টি প্রজেক্টাইল ছুড়েছে। তবে এতে হতাহতের কোনো খবর তাৎক্ষণিক জানানো হয়নি।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, লেবানন থেকে আসা দুটি ড্রোন তারা ভূপাতিত করেছে। অন্যদিকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানিয়েছে, ইসরায়েলের বিরুদ্ধে আক্রমণের জন্য হিজবুল্লাহ লঞ্চপ্যাড হিসাবে ব্যবহৃত এলাকাগুলো থেকে রকেট এবং অন্যান্য অস্ত্র ধ্বংস করেছে।

আরো পড়ুন  এভারেস্ট জয় করে ফেরা হলো না দুই পর্বতারোহীর

এরপর টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, উত্তর হাইফা এলাকায় তারা রকেটেরে একটি ব্যারেজ ছুড়েছে।

একইসময়ে লেবাননের সরকারি সংবাদ সংস্থা (এনএনএ) জানিয়েছে, বিকেলের দিকে দক্ষিণাঞ্চলীয় শহর আনকুন, মারুব এবং তারায়ায় বিমান হামলা চালানো হয়েছে।

সর্বশেষ সংবাদ