25 C
Dhaka
Monday, October 21, 2024

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনে সোমালিয়ান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) পরিদর্শন করেছেন সোমালিয়ার মোগাদিশুর দারুসালাম ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. শেখ আসিফ এস মিজান। শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং ব্যবসার ক্ষেত্রে দুই প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতার সম্ভাব্য উপায়গুলো খুঁজে বের করতেই অধ্যাপক মিজানের এই সফর।

রোববার (২০ অক্টোবর) পরিদর্শনকালে অধ্যাপক মিজান ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) আয়োজিত একটি সেমিনারে বক্তব্য দেন।

আরো পড়ুন  নগরকান্দায় বই উৎসব ২০২৪ ইং পালিত

অধ্যাপক মিজান তার বক্তব্যে বাংলাদেশ ও সোমালিয়ার মধ্যে বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং ব্যবসায়িক ক্ষেত্রে সহযোগিতার অপার সম্ভাবনার ওপর জোর দেন। তিনি উভয় দেশের অভিজ্ঞতা ও চ্যালেঞ্জের কথা তুলে ধরেন এবং পারস্পরিক অংশীদারিত্ব গড়ে তোলার সম্ভাব্য কৌশল নিয়ে আলোচনা করেন।

ডিআইইউ ড. তানভীর আবীর, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) এর পরিচালক ড. ফিজার আহমেদ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক এবং অধ্যাপক ড. এমডি ফোখরে হোসেনও অনুষ্ঠানে অংশ নেন।

আরো পড়ুন  যে সব কারণে এইচএসসি পরীক্ষা পেছানোর দাবি

সেমিনার শেষে অধ্যাপক মিজান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাস পরিদর্শন করেন এবং শিক্ষার অনুকূল পরিবেশ প্রদানে বিশ্ববিদ্যালয়টির অঙ্গীকারের প্রশংসা করেন। পরবর্তীতে তিনি পরিদর্শন বইয়ে একটি বার্তা লিখেন যেখানে দুই প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক জোরদার করার ইচ্ছা প্রকাশ করেছেন।

সর্বশেষ সংবাদ