29 C
Dhaka
Sunday, June 16, 2024

উপজেলা চেয়ারম্যান প্রার্থীর টাকা বিতরণের ভিডিও ভাইরাল

প্রথম ধাপে ৮ মে (বুধবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনের ঠিক আগের দিন জাকির হোসেন নামে এক চেয়ারম্যান প্রার্থীর টাকা বিতরণের ভিডিও ভাইরাল হয়েছে।

মঙ্গলবার (৭ মে) দুপুরে তার টাকা দেওয়ার ৬ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরতে দেখা যাচ্ছে। পরে বিষয়টি সবার নজরে আসে।

জাকির হোসেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

আরো পড়ুন  অধ্যক্ষের জিহ্বা ছিঁড়ে ফেলার হুমকির অভিযোগ এমপির বিরুদ্ধে

ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন একটি স্থানে দাঁড়িয়ে আছেন। তার দুপাশে দাঁড়িয়ে দুই ব্যক্তি। এ সময় তাকে এক ব্যক্তির হাতে অনেক টাকা গুণে দিতে দেখা যায়। ধারণা করা হচ্ছে, নির্বাচন সংক্রান্ত বিষয়ে টাকাগুলো বিতরণ করেছেন তিনি।

টাকা বিতরণের ভিডিও ভাইরাল হওয়া প্রসঙ্গে জাকির হোসেন সাংবাদিকদের বলেন, শুধু নির্বাচন নয়, যে কোনো সময় আমার কাছে অসহায়, হতদরিদ্র লোক আসে সহায়তার জন্য। আমি কাকে, কখন টাকা দিয়েছি মনে পড়ছে না। আপনি যে ভিডিওর কথা বলছেন সেটি আমি দেখিনি। তবে আমি শিশুকাল থেকেই মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করে থাকি।

আরো পড়ুন  ঠাকুরগাঁওয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে পুলিশ কর্মকর্তার মৃত্যু

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান বলেন, নির্বাচনে নগদ টাকা বিতরণ, কাউকে উপঢৌকন কিংবা অন্যান্য সুবিধা দেওয়া পরিষ্কার আচরণবিধি লঙ্ঘন। বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে জানলাম। ভিডিওটি দেখে তেমন কিছু পাওয়া গেলে ম্যাজিস্ট্রেটকে দিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন প্রার্থী। অপর দুইজন হলেন- ঘোড়া প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মান্নান এবং দোয়াত কলম প্রতীকে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম।

আরো পড়ুন  পুকুরে ডুবে প্রাণ গেল ৩ শিশুর
সর্বশেষ সংবাদ