27 C
Dhaka
Wednesday, July 3, 2024

চার ম্যাচে আট উইকেট নিয়েও বিশ্বকাপ দল থেকে বাদ সাইফউদ্দিন

নানান নাটকীয়তার পর বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এবারের বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেঁড়েছিলেন সাইফউদ্দিন; যার ফলে জিম্বাবুয়ে সিরিজের দলে ডাক পেয়েছিলেন এই পেস অলরাউন্ডার।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেই প্রথম ম্যাচে চার ওভার বল করে ১৫ রান খরচে ৩ উইকেট শিকার করেন তিনি। সিরিজে চার ম্যাচ খেলে আট উইকেট শিকার করেন সাইফউদ্দিন। এতে সবাই অনেকটায় নিশ্চিত ছিল, যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিমানে উঠবেন এই পেস অলরাউন্ডার।

আরো পড়ুন  ১০১ বছর বয়সে পরপারে পেলের মা, জানতেন না ছেলের মৃত্যুর খবর

তবে বাংলাদেশের দল ঘোষণা হবে আর চমক থাকবে না তা অসম্ভব। শেষ পর্যন্ত বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন সাইফউদ্দিন। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন তানজিম সাকিব।

জিম্বাবুয়ে সিরিজে দুটি ম্যাচে সুযোগ পেয়ে ভালো করতে পারেননি তানজিম সাকিব। প্রথম ম্যাচে ২৬রান খরচ করে উইকেট পান একটি। চতুর্থ ম্যাচে ৪২ রান খরচ করেও কোনো উইকেট পাননি তিনি। তবে বিশ্বকাপের বিমানে উঠবেন তিনি।

আরো পড়ুন  ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা বুমরাহ

সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেওয়ার কারণ হিসিবে প্রধান নির্বাচক বলেন, সবশেষ ম্যাচ গুলোতে জিম্বাবুয়ে সিরিজে ইয়োরকার ডেলিভারি করতে ব্যর্থহয়েছেন।

সর্বশেষ সংবাদ