28 C
Dhaka
Sunday, September 29, 2024

‘শত্রু’ ভেবে নিজেদের ৫ সেনাকে মারল ইসরাইল

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ভুলবশত ‘শত্রু’ ভেবে নিজেদের পাঁচ সেনাকে হত্যা করেছে ইসরাইল। এছাড়া একই ঘটনায় আহত হয়েছে আরও সাতজন, যার মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

বুধবার (৫ মে) উত্তর গাজার জাবালিয়ায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

এক প্রতিবেদনে নিহত সেনাদের নাম প্রকাশ করেছে ইসরাইলি সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরাইল। এরা হলেন: এলির ক্যাপ্টেন রয় বেইট ইয়াকভ (২২), কার্নেই শোমরনের স্টাফ সার্জেন্ট গিলাদ আরিয়ে বোইম (২২), টাইবেরিয়াসের সার্জেন্ট ড্যানিয়েল চেমু (২০), কারমিয়েলের সার্জেন্ট ইলান কোহেন (২০) এবং তেল আবিবের স্টাফ সার্জেন্ট বেতজালেল ডেভিড শাশুয়া।

আরো পড়ুন  ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স, বিশ্বব্যাপী জরুরি অবস্থা জারি

তারা সবাই প্যারাট্রুপারস ব্রিগেডের ২০২তম ব্যাটালিয়নে কর্মরত ছিলেন।

আইডিএফ প্রাথমিক তদন্তে জেনেছে, বুধবার সকালে ইসরাইলি ট্যাংক বাহিনী ওই এলাকায় পৌঁছায়। এর কয়েক ঘণ্টা পর প্যারাট্রুপার বাহিনীর সদস্যরাও সেখানে গিয়ে পোস্ট স্থাপন করে। এদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাবালিয়া শরণার্থীশিবিরে প্যারাট্রুপার বাহিনীর একটি দল পৌঁছায়।

ট্যাংক বাহিনী সেখানে একটি ভবনে অবস্থান করছিল। এর একটি জানালা দিয়ে তারা প্যারাট্রুপার বাহিনীর সদস্যদের দেখতে পায়। এ সময় তাদের হাতে বন্দুক দেখে মনে করেন তারা শত্রুপক্ষ। ফলে তাদের লক্ষ্য করে বোমা ছোড়েন তারা (ট্যাংক বাহিনী)। আর এতেই ওই দলের পাঁচ সেনার মৃত্যু হয়।

আরো পড়ুন  ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধে যোগ দিতে ইচ্ছুক হাজারো যোদ্ধা

এ ঘটনার আরও তদন্ত হবে বলে জানিয়েছে আইডিএফ।

সর্বশেষ সংবাদ