28 C
Dhaka
Monday, July 1, 2024

হাজিদের স্বাগত জানাচ্ছে নারীরা!

হাজিদের স্বাগত জানাতে নতুন পদক্ষেপ নিয়েছে সৌদি আরব। দেশটিতে হাজিদের স্বাগত জানাতে এবার নারীরাও অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার (১৬ মে) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের স্বাগত জানাবেন নারীরা। শুধু তাই নয়, বিভিন্ন দেশের ও ভাষাভাষী তীর্থযাত্রীদের স্বাগত জানাতে এসব নারীদের কয়েকটি ভাষা ব্যবহারে দক্ষ করে তোলা হচ্ছে।

আরো পড়ুন  তিন বছর প্রেমের পর ৯৬ বছরের প্রেমিকাকে বিয়ে করলেন শতবর্ষী বৃদ্ধ

গালফ নিউজ জানিয়েছে, হজযাত্রীদের স্বাগত জানাতে বিমানবন্দরে সৌদি নারীদের প্রশিক্ষণের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে,বিমানবন্দরের ভেতরে নারীরা ইংরেজিম ফরাসি, তুর্কি এবং ইন্দোনেশিয়াসহ বিভিন্ন ভাষায় স্বাগত জানানোর উক্তিগুলোর প্রশিক্ষণ নিচ্ছেন।

হাজিদের জন্য অত্যাধুনিক যাতায়াত ব্যবস্থার ঘোষণা সৌদির
ভিডিওতে আরও দেখা যায়, বিমানবন্দরে এসব নারীদের উপস্থিতির প্রশংসা করছেন মদিনার আমির সালমান বিন সুলতান। সম্প্রতি তিনি হজযাত্রীদের অভ্যর্থনা জানানোর বিষয়ে কর্তৃপক্ষের প্রস্তুতি পরিদর্শনে বিমানবন্দর গিয়েছিলেন।

আরো পড়ুন  সৌদি আরবে এত হজযাত্রীর মৃত্যু কেন?

গত ১৪ মে সৌদি আরবের একটি সংসবাদমাধ্যমের চ্যানেল থেকে ভিডিওটি শেয়ার করা হয়। এরপর এটি অসংখ্য মানুষের দৃষ্টি আকর্ষণ করে। সম্প্রতি সৌদি আরব বিভিন্ন ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়িয়েছে। এমনকি দেশটিতে নারীদের গাড়ি চালানোরও অনুমতি দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (১০ মে) হজযাত্রীদের প্রথম বহর সৌদিতে আসে। এ সময় তাদের স্বাগত জানানো হয়। এ ছাড়া তখন কঠোর নিরাপত্তা ব্যবস্থাও নেওয়া হয়। প্রথম পা রাখা হজযাত্রীদের ফুল সুগন্ধি ও খেজুর দিয়ে বরণ করে নেওয়া হয়।

আরো পড়ুন  পবিত্র কাবার চাবিরক্ষক ড. শায়খ সালেহ আল শাইবার মৃত্যু

হজযাত্রীদের জন্য নানা পদক্ষেপ নিয়েছে সৌদি আরব। দেশটি চলতি বছর হাজিদের জন্য উড়ন্ত ট্যাক্সি চালু করার ঘোষণা দিয়েছে। এ ছাড়া হাজিদের উন্নত সেবা দিতে হোটেলের মানও বাড়িয়েছে।

সর্বশেষ সংবাদ