29 C
Dhaka
Thursday, June 20, 2024

নতুন অস্ত্রে ইসরাইলে হামলা চালালো হিজবুল্লাহ

ইসরাইলে বিরুদ্ধে চলমান লড়াইয়ে নতুন ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। নতুন এ ক্ষেপনাস্ত্রটির নাম ’জিহাদ মুগনিয়া’।

মার্কিন সংবাদমাধ্যম এপি এক প্রতিবেদনে জানায়, হিজবুল্লাহর সাবেক একজন যোদ্ধার নামে নতুন ক্ষেপনাস্ত্র ’জিহাদ মুগনিয়া’ এর নাম রাখা হয়েছে। তিনি ২০১৫ সালে ইসরাইলি গুপ্তচরদের হামলায় শহীদ হন।

হিজবুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছে, সম্প্রতি অধিকৃত লেবাননের শেবা ফার্মের কাছে ইহুদিবাদী ইসরাইলের একটি সেনা সমাবেশে কয়েকটি ‘জিহাদ মুগনিয়া’ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়েছে।

আরো পড়ুন  রাইসিকে রাশিয়ার সত্যিকারের বন্ধু বললেন পুতিন

হিজবুল্লাহ আরও বলে, ড্রোন দিয়ে একসঙ্গে দুইটি ‘জিহাদ মুগনিয়া’ ক্ষেপনাস্ত্র ছোড়া যায়। এ ড্রোনের সাহায্যে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হানা যায়।

এর আগে হিজবুল্লাহ যোদ্ধারা ইসরাইলের একটি গোয়েন্দা সামরিক যানে কয়েকটি ড্রোন দিয়ে হামলা চালায়। এছাড়া ইসরাইলের হুনিন ব্যারাকে মোতায়েন কয়েকটি টেকনিক্যাল ডিভাইসেও হিজবুল্লাহ ড্রোন হামলা চালায়।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনে ইসরাইল আগ্রাসন শুরুর পর থেকে ইসরাইলে নিয়মিত হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। গাজায় আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত হামলা বন্ধ হবে না বলে জানিয়েছে গোষ্ঠীটি।

আরো পড়ুন  প্রতিদিন মদিনায় ৩০০ টন জমজমের পানি সরবরাহ সৌদি কর্তৃপক্ষের
সর্বশেষ সংবাদ