29 C
Dhaka
Thursday, June 20, 2024

এখনও খোঁজ মেলেনি প্রেসিডেন্ট রইসির, দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা

দুর্ঘটনার কবলে পড়া ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসিকে বহনকারী হেলিকপ্টারটির উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে ঘন কুয়াশার কারণে। হেলিকপ্টার বা দুর্ঘটনায় পড়া প্রেসিডেন্ট রইসিকে এখন পর্যন্ত খুঁজে পায়নি উদ্ধারকর্মীরা। রোববার (১৯ মে) দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার বরাত দিয়ে এমনটা জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

ইরনা জানিয়েছে, দুর্ঘটনার খবর পাওয়ার পরই সেখানে পৌঁছায় ১৬টি দল নিয়ে সাজানো উদ্ধারকর্মীদের দল। তবে তীব্র ‍বৃষ্টি ও বাজে আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, কঠোর আবহাওয়া ও ঘন কুয়াশা উদ্ধারকারী দলগুলোর দুর্ঘটনাস্থলে পৌঁছানো কঠিন করে তুলেছে।

আরো পড়ুন  যুদ্ধবিরতি প্রসঙ্গে হামাস বললো বল এখন ইসরাইলের হাতে!

এছাড়া, ইরানের ফারস নিউজ এজেন্সি দেশটির জনগণের কাছে প্রেসিডেন্ট রাইসির জন্য প্রার্থনা করার আহ্বান জানিয়েছে। তবে এখনও হতাহতের বিষয়ে কোনো খবর পাওয়া যায়নি এবং দুর্ঘটনার কারণও জানা যায়নি।

ইরানের সংবাদমাধ্যম তাসনিম নিউজ জানিয়েছে, হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ার খবর আসে, সেটি থেকে আসা একটি জরুরি ফোনকলে। হেলিকপ্টারে প্রেসিডেন্টের সঙ্গে থাকা কর্মকর্তারাই ওই ফোনকল করেছিলেন। ফলে এ দুর্ঘটনায় কেউ হতাহত হননি বলে ধারণা করা হচ্ছে।

আরো পড়ুন  ফিলিস্তিনপন্থি পোস্টে লাইক দেয়ায় মুম্বাইয়ে অধ্যক্ষ বরখাস্ত

এর আগে, রোববার (১৯ মে) আজারবাইজানের সীমান্তবর্তী এলাকা জোলফায় দুর্ঘটনার কবলে পড়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসিকে বহনকারী হেলিকপ্টার। বিষয়টি নিশ্চিত করেছে ইরানের গণমাধ্যমগুলো।

জানা গেছে, ওই হেলিকপ্টারে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আবদোল্লাহিয়ান ও স্থানীয় কয়েকজন কর্মকর্তা ছিলেন। তারা পূর্ব আজারবাইজানে একটি জলাধার প্রকল্প উদ্বোধন করে ফিরছিলেন।

সর্বশেষ সংবাদ