28 C
Dhaka
Saturday, October 19, 2024

নিরাপত্তার প্রচারণায় রাশমিকা | কালবেলা

ভারতের সাইবার নিরাপত্তা প্রচারের জন্য অভিনেত্রী রাশমিকা মান্দানাকে জাতীয় রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করা হয়েছে।

দেশটির সাইবার নিরাপত্তায় সাধারণ জনগণের সচেতনতা বৃদ্ধি এবং ভারতে সাইবার অপরাধের ক্রমবর্ধমান জোয়ার মোকাবিলায় কাজ করবেন তিনি। ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টার ‘আইফোরসি’ এর পক্ষ থেকে তাকে এই দায়িত্ব দেওয়া হয়। খবর : দ্য ইকোনমিক টাইমস।

আরো পড়ুন  জমজমাট শুটিং হাউস আসছে ‘দূরে দাঁড়িয়ে’

প্রতিবেদনে জানানো হয় ভারতের অনলাইন জালিয়াতি, ডিপফেক ভিডিও, সাইবার বুলিং এবং এআই দ্বারা বিভিন্ন সাইবার অপরাধ সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে দেশব্যাপী সাইবার সচেতনতা প্রচারে নেতৃত্ব দেবেন রাশমিকা।

দায়িত্ব নিয়ে রাশমিকা তার অনুরাগীদের উদ্দেশে বলেন, “আসুন আমরা নিজেদের এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ সাইবার স্পেস তৈরি করতে একত্রিত হই। আমি এ সম্পর্কে সচেতনতা আনতে চাই এবং যতটা সম্ভব সাইবার ক্রাইম থেকে আপনাদের সবাইকে মুক্ত রাখতে চাই। এর জন্যই ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টার ‘আইফোরসি’ আমাকে তাদরে শুভেচ্ছাদূত বানিয়েছেন। সবার সহযোগিতায় দায়িত্বে সফল হওয়াই আমার মূল লক্ষ্য।”

আরো পড়ুন  কক্সবাজারের সন্তান মাহমুদ দিদারের চলচ্চিত্র “বিউটি সার্কাস” আসছে ২৩ সেপ্টেম্বর

মুক্তির অপেক্ষায় রয়েছে রাশমিকার দুটি সিনেমা। এর মধ্যে বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পুষ্পা ২: দ্য রুল’। এ বছরের ৬ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাবে। অন্যটির নাম ‘ছাভা’। এতে প্রথমবারের মতো তিনি জুটি বেঁধে অভিনয় করেছেন ভিকি কৌশরে সঙ্গে। এটিও ডিসেম্বরের ৬ তারিখ মুক্তির কথা রয়েছে।

সর্বশেষ সংবাদ