29 C
Dhaka
Thursday, June 20, 2024

চাপ নেই ভোটারের, ফেসবুক-রিলস দেখে সময় কাটাচ্ছেন পোলিং অফিসার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও ভোটার উপস্থিতি খুবই কম লক্ষ্য করা গেছে।

সকাল ১০টা পর্যন্ত উপজেলার বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে একই চিত্র দেখা গেছে। পোলিং অফিসার, এজেন্ট এবং প্রিসাইডিং অফিসাররা অলস সময় পার করছেন।

উপজেলার লোলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নারী বুথের পোলিং অফিসার। সকাল পৌনে ১০টার দিকে ওই কেন্দ্রের নারী বুথে গিয়ে দেখা যায়, তিনি বসে ফেসবুকে রিলস দেখে দেখে সময় কাটাচ্ছেন।

আরো পড়ুন  লক্ষ্মীপুরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

তিনি ঢাকা পোস্টকে বলেন, ভোটার উপস্থিতি খুবই কম। আমরা অলস সময় পার করছি। দুই ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৯টি।

এই কেন্দ্রের অপর একটি বুথে গিয়ে দেখা গেছে, পোলিং অফিসাররা কক্ষে বসে আছেন। তবে দায়িত্বরত এজেন্টরা বাইরে কক্ষের বাইরে বারান্দার গ্রিল ধরে দাঁড়িয়ে আছেন। মাঝেমধ্যে দুয়েকজন ভোটার এলে তারা ভেতরে প্রবেশ করে ভোটগ্রহণ করছেন।

আরো পড়ুন  সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

সদর দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ছোট ভাই, টানা তিনবারের উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার এবং সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের অনুসারী আব্দুল হাই বাবলুর মাঝে প্রতিদ্বন্দ্বিতার আশা করছেন ভোটাররা।

এই উপজেলায় ৫৫টি ভোটকেন্দ্রে ৩৬০টি ভোটকক্ষে ভোটগ্রহণ চলছে। উপজেলায় মোট ১ লাখ ৩৩ হাজার ভোটার রয়েছেন।

আরো পড়ুন  ‘থানায় রাখা যাবে মূল্যবান সম্পদ’

রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া ঢাকা পোস্টকে বলেন, নির্বাচন সুষ্ঠু পরিবেশে হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর কিছুর তথ্য পাওয়া যায়নি।

সর্বশেষ সংবাদ