29 C
Dhaka
Saturday, June 22, 2024

‘লু আসলেন সম্পর্ক ভালো করতে, তিনি যেতে না যেতেই নিষেধাজ্ঞা এসে গেল’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকায় ডোনাল্ড লু সাহেব আসলেন সম্পর্ক ভালো করতে চায়, কিন্তু তিনি যেতে না যেতেই নিষেধাজ্ঞা এসে গেল।

বুধবার (২২ মে) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির এক সভায় এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, তাদের স্যাংশন আমরা তোয়াক্কা করি না। যারা গণহত্যাকে অস্বীকার করে, তারা ভিসানীতি বা নিষেধাজ্ঞা দিল সেসব তোয়াক্কা করি না।

আরো পড়ুন  এমপি আনারকে টুকরো টুকরো করা হয়েছে

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের সেনাবাহিনী নিজস্ব নিয়মে চলে। কোনো অনিয়ম করলে বঙ্গবন্ধুকন্যা তাকে ছাড় দেন না বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এমপি আনারের মৃত্যু নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
ভারতের কলকাতায় ঝিনাইদহের এমপি আনোয়ারুল আজীম আনার খুন হওয়ার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, আমাদের এমপিকে যারা হত্যা করেছে, তারা আমাদের দেশেরই লোক। যারা খুন করেছে তাদের বিচারের মুখোমুখি করার কাজ চলছে। এমপি আনার সরকারকে জানিয়ে ভারতে যাননি। আনারের ভারত গমন ও নিখোঁজ সবকিছু নিয়ে ধোঁয়াশা রয়েছে।

আরো পড়ুন  মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে বলে লাখ টাকায় কোরবানি দিচ্ছে

এদিকে, আওয়ামী লীগের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের ভারতে খুন হওয়ার ঘটনায় ‘বন্ধুরাষ্ট্রে গিয়ে নিরাপত্তা নাই’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এমনটি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব বলেছেন বন্ধুরাষ্ট্রে গিয়ে নিরাপত্তা নাই। আপনাদের যদি শত্রুরাষ্ট্র হয়, সেখানে সালাউদ্দিন এতদিন নিরাপদে কেমন করে আছেন। তাকে তো কেউ হত্যা করেননি। তার জীবনে তো নিরাপত্তা বিঘ্নিত হয়নি, জীবনের কোনো হানি ঘটেনি। এই ধরনের অপবাদ কেন দিচ্ছে বন্ধুরাষ্ট্রকে?

আরো পড়ুন  জিয়াউর রহমান বাকশাল সদস্য হয়েছিলেন : ওবায়দুল কাদের

তিনি বলেন, এমপি আনারকে যে ফ্ল্যাটটিতে হত্যা করা হয়েছে, সেটা বাংলাদেশের কেউ ভিন্ন নামে ক্রয় করেছে। ওখানে যারা হত্যা করেছে পাঁচ-ছয়জনের মতো, এর মধ্য পাঁচজনই বাংলাদেশের।

এ সময় দ্বাদশ সংসদ নির্বাচনের প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন, দেশি-বিদেশি নানা প্রতিকূল ষড়যন্ত্রের মাধ্যমে গত নির্বাচন শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে সম্পন্ন হয়েছে।

সর্বশেষ সংবাদ