29 C
Dhaka
Sunday, June 16, 2024

শাহজালালে সাড়ে ৫ কেজি সোনাসহ দুই চীনা নাগরিক আটক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ৫ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ সময় দুই চীনা নাগরিককে আটক করা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, আটককৃত ওই দুই চীনা নাগরিক হলেন লিউ ঝংগ্লিয়াং ও চেন জেং। আটক করা ৪৬ পিস বা সাড়ে পাঁচ কেজি সোনার বাজার মূল্য ৫ কোটি ১ লাখ ৫৮ হাজার টাকা।

আরো পড়ুন  বনানী ডিওএইচএস থেকে গলিত মৃতদেহ উদ্ধার

জানা গেছে, দুবাই থেকে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের এফজেড ৫০১ ফ্লাইটে বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৬টা ৫০ মিনিটে তারা ঢাকায় নামেন। পরে দুই যাত্রীকে আটক করা হয়।

বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক সাবরিনা আমিন জানান, ওই দুই যাত্রীকে তল্লাশি করা হলে তাদের কাঁধব্যাগে ৩টি চার্জার লাইট পাওয়া যায়। এরপর বিমানবন্দরের গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে সেগুলো ভেঙে ভেতরে থাকা ব্যাটারির মধ্য থেকে ৪৬টি সোনার বার উদ্ধার করা হয়।

আরো পড়ুন  প্রাইভেট পড়ানোর নামে ৩০ স্কুলছাত্রের সঙ্গে বিকৃত যৌনাচার, যেভাবে ধরা পড়লেন

তিনি বলেন, উদ্ধার করা সোনার ওজন ৫ কেজি ৩৩৬ গ্রাম, যার আনুমানিক বাজারমূল্য ৫ কোটি ১ লাখ ৫৮ হাজার টাকা। জব্দ করা সোনার বারগুলো ঢাকা কাস্টমস হাউসের গুদামে জমা করা হয়েছে। আটক দুই যাত্রীর বিরুদ্ধে বিমানবন্দর শুল্ক আইনে ফৌজদারি মামলা করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ