27 C
Dhaka
Friday, July 5, 2024

গানের টাকা হারাম, সেটা খাই না: আলী হাসান

বাবার অসুস্থতার কারণে নারায়ণগঞ্জের পারিবারিক হার্ডওয়্যারের দোকানের হাল ধরেছিলেন র‍্যাপার আলী হাসান, লোকসানের মুখে বহু বছরের স্মৃতিবিজড়িত সেই ব্যবসা আট মাস আগে গুটিয়ে নিতে হয়েছে হাসানকে। ব্যবসা করতে গিয়ে নিজের জীবনের বাস্তবতা গানে গানে তুলে এনেছেন তিনি। হাসানের কথা ও সুরে ‘ব্যবসার পরিস্থিতি’ শিরোনামে একটি গান করে রাতারাতি আলোচনায় আসেন আলি হাসান।

আরো পড়ুন  আমি কারও ধর্মানুভূতিতে আঘাত দিচ্ছি না

এরপরে গান তাকে নানাভাবেই পরিচিতি এনে দেয়। সম্প্রতি আলি হাসান গানকে হারাম বলে আলোচনায় এসেছেন। এ নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা তৈরি হয়েছে।

একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে এসে আলি হাস্না বলেন, “গান বাজনার টাকা হারাম। এতে কোনো হাদিস চলব না, যেটা হারাম সেটা হারামই। আমার অটো বিজনেসের টাকা হালাল। সংগীত থেকে আয় হারাম। তাই বিজনেসের টাকায় (হালাল আয়ে) বাজার সদাই করি, আর মিডিয়ার টাকায় (হারাম আয়ে) বিল্ডিং খিচি (বাড়ি করি)। মিলাই ঝুলাই করতেছি!”

আরো পড়ুন  এডিসি সাকলায়েনের ফেঁসে যাওয়া নিয়ে মুখ খুললেন পরীমণি

ওই টেলিভিশনের উপস্থাপক আরজে কিবরিয়া প্রশ্ন করেন, আপনি এতো বড় স্টার হয়ে গেছেন বৌ কিছু বলে না যে তুমি বড় স্টার হয়ে গেছ? আলি হাসান জবাব দেন আমার বউ ধার্মিক, আমার বাবা-মাও ধার্মিক। সবাই নামাজ কালাম নিয়ে আছেন। আমার বউ মাদরাসার।

এই অনুষ্ঠানে আলি হাসান জানান গান নিয়ে তার পরিবারে ঝামেলা হয় না। ২০১০ সাল থেকে র‍্যাপ গানের সঙ্গে যুক্ত হাসান, বেশ কয়েকটি কনসার্টে গান পরিবেশন করেছেন তিনি। সম্প্রতি কোক স্টুডিওর গানেও অংশ নিয়েছেন এই র‍্যাপার।

আরো পড়ুন  সাকলায়েনের জানা ছিল না, আমি চুপ থাকার জন্য জন্মিনি: পিয়া জান্নাতুল
সর্বশেষ সংবাদ