28 C
Dhaka
Monday, July 1, 2024

রাত ১টার মধ্যে ৮০ কিমি বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত দেশের ৫টি অঞ্চলে তীব্র ঝড়ের আশঙ্কা করা হচ্ছে। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার (৩১ মে) দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা যায়।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের সই করা সতর্কবার্তায় বলা হয়েছে, ময়মনসিংহ, সিলেট, বরিশাল, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যাবে।

আরো পড়ুন  এমপি আনার খুন: যুক্তরাষ্ট্রে বসে যা জানালেন অভিযুক্ত শাহীন

একই সময় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর (পুনঃ) ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, সকাল ৯টায় পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আরো পড়ুন  যেসব জেলায় ১২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা

পরের দিন শনিবার সকাল ৯টা থেকে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আরো পড়ুন  সতর্কবার্তা টানা তিন দিন ৬ বিভাগে অতি ভারি বর্ষণ, পাহাড়ধসের শঙ্কা
সর্বশেষ সংবাদ