26 C
Dhaka
Wednesday, June 19, 2024

প্রবাস জীবনের সব আয়ের টাকায় কেনা ১৪ গরুই চুরি হয়ে গেল কুদ্দুসের

১৬ বছর প্রবাস জীবনের ইতি টেনে দেশে ফিরে তিলে তিলে জমানো নিজের সহায় সম্বল বিক্রি করে গরুর খামার গড়েছিলেন চাঁদপুরের কুদ্দুস পাটওয়ারী। এরপর খামারের ৪০ থেকে ৪৫ কেজি দুধ বিক্রি করে ভালোই চলছিল তার সংসার। তবে হঠাৎ যেন জীবন-জীবিকার ছন্দপতন। এক রাতেই সর্বস্বান্ত হয়ে যান কুদ্দুস। শুক্রবার (১জুন) গভীর রাতে তার খামারে থাকা ১৪টি গরুই চুরি হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, চুরি হওয়ার দিন চাঁদপুরের ফরিদগঞ্জে খামারের পাশেই স্থানীয় ক্লাবে গভীর রাত পর্যন্ত চলছিলো স্থানীয় যুবকদের বিরিয়ানি পার্টি। পার্টি শেষ হলে সবাই যার যার বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়েন। এরপরই চোর চক্রের সদস্যরা গরুর মালিকের ঘরের দরজায় বাহির থেকে আটকে দিয়ে খামারের তালা ভেঙে ১৪টি গরু নি‌য়ে যায়। পরে কুদ্দুস পাটওয়ারী থানায় লিখিত অভিযোগ করেন।

আরো পড়ুন  একাকিত্ব ঘোচাতে ৭৫ বছরে বিয়ের পিঁড়িতে আনু!

খামারের মালিক কুদ্দুস পাটওয়ারী জানান, ১৬ বছর কুয়েত থাকার পর নিজের জমানো সব টাকা দিয়ে খামারটি গড়ে তোলেন তিনি। খামারের গরু থেকে পাওয়া দুধ বিক্রি করে সংসার ভালোই চলছিল। চুরি হওয়ার একদিন আগেও ৬ লাখ টাকা দিয়ে বড় আকারেট দুটি গরু কিনেছিলেন। তার খামারে প্রায় ২৫ লাখ টাকার গরু ছিলো। সব গরু চুরি হয়ে যাওয়াতে তিনি সর্বস্বান্ত হয়ে গেছেন।

আরো পড়ুন  মিঠা পানির মাছ উৎপাদনে চীনকে ছাড়িয়ে গেছে যে দেশ?

স্থানীয় কয়েকজন যুবকের সঙ্গে কথা হলে তারা জানান, সেদিন গভীর রাত পর্যন্ত আমরা ক্লাবে বিরিয়ানি পার্টির আয়োজন করেছিলাম। বিরিয়ানি খেয়ে আমরা সবাই বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়ি। পরের দিন সকালে উঠে শুনি কুদ্দুস চাচার খামারের গরু গুলো চুরি হয়ে গেছে।

এদিকে থানায় অভিযোগের পর ফরিদগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান জানান, গরু চু‌রির ঘটনায় জড়িতদের আটক এবং গরু উদ্ধারে পুলিশ সর্বাত্মক চেষ্টা চা‌লি‌য়ে যা‌চ্ছে।

আরো পড়ুন  ধানমন্ডিতে ছিনতাই হওয়া ফোন ভারত থেকে উদ্ধার
সর্বশেষ সংবাদ