31 C
Dhaka
Wednesday, July 17, 2024

ইউটিউবে ফিরল কোকাকোলার সেই বিজ্ঞাপন, তবে…

নতুন বিজ্ঞাপন নিয়ে সমালোচনায় পড়েছেন কোকাকোলা। যা নিয়ে তোলপার চলছে নেট দুনিয়ায়। অনেকেই কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলাকে বয়কট করে পোস্ট দিচ্ছে ফেসবুকে। এমন পরিস্থিতিতে নিজেদের ইউটিউব চ্যানেল থেকে বিজ্ঞাপনটি সরিয়ে নেয় প্রতিষ্ঠানটি।

একদিন পরেই আবারও বিজ্ঞাপনটি প্রকাশ্যে আনে কোকাকোলা। তবে এবার সেখানে কেউ চাইলেই কমেন্ট করতে পারবে না। কারণ কমেন্ট বক্স একেবারে বন্ধ করে রাখা হয়েছে।

আরো পড়ুন  ছিল গ্রেপ্তারি পরোয়ানা আড়াই কোটি টাকা ব্যাংক ঋণ নিয়ে ফেরত দেননি রাফসানের বাবা-মা

বিজ্ঞাপনের ভিডিওতে মন্তব্য না করতে পারলেও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা থেমে নেই। এখনো বয়কটের ডাকসহ নানা ধরনের সমালোচনা করছে নেটিজেনরা।

শুধু কোকাকোলা নিয়ে সমালোচনা হচ্ছে এমন না। বিজ্ঞাপনটিতে অভিনয় করে সমালোচিত হচ্ছেন শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মাসহ অনেকে। যদিও জীবন ও শিমুল এক ফেসবুক স্ট্যাটাসে নিজেদের অবস্থান তুলে ধরেছেন। জানিয়েছেন, যে কোনো মানবাধিকার বিরোধী অপরাধের বিপক্ষে তারা।

আরো পড়ুন  শান্তকে শুভেচ্ছা জানানো ছাত্রলীগের পোস্টার ভাইরাল

শরাফ আহমেদ জীবন বলেন, ‘বিজ্ঞাপনটি প্রচার হওয়ার পর থেকে আমি আপনাদের অনেক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করছি এবং আপনাদের প্রতি সম্মান জানিয়ে আমি আবারও বলতে চাই কাজটি শুধুই আমার পেশাগত জীবনের একটি অংশমাত্র। ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যে কোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি। এখানে আমি কোথাও ইসরায়েলের পক্ষ নিইনি এবং আমি কখনোই ইসরায়েলের পক্ষে নই। আমার হৃদয় সবসময় ন্যায়ের পক্ষে এবং মানবতার পাশে আছে, থাকবে।’

আরো পড়ুন  দেশে টিকটকের বর্ষসেরা ক্রিয়েটর আয়মান-মুনজেরিন

সোমবার (১০ জুন) বিজ্ঞাপনটি প্রচারে আনে কোকাকোলা। এরপর থেকেই নেটিজেনদের সমালোচনার মুখে পড়ে। এরপর নিজেদের ইউটিউব চ্যানেল থেকে এটি সরিয়ে নেয় প্রতিষ্ঠানটি। মঙ্গলবার (১১ জুন) রাত থেকে আবারও এটি প্রকাশ্যে আনেন তারা।

সর্বশেষ সংবাদ