30 C
Dhaka
Sunday, July 21, 2024

৪৫ ভারতীয়’র মরদেহ নেয়া হচ্ছে বিশেষ বিমানে

কুয়েতে অগ্নিকাণ্ডে নিহত ৪৫ ভারতীয়’র মরদেহ বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে নিয়ে যাওয়া হচ্ছে। দুইদিন আগে কুয়েতে ভয়াবহ অগ্নিকাণ্ডে তাদের মৃত্যু হয়। শুক্রবার (১৪ জুন) স্থানীয় সময় বেলা ১১টার দিকে বিমানটি কেরালায় কোচি বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। এরপর দিল্লির উদ্দেশে রওনা দেবে। খবর এনডিটিভি

অগ্নিকাণ্ডের ঘটনায় কুয়েতে ছুটে যাওয়া ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জুনিয়র মন্ত্রী কীর্তি বর্ধন সিংও একই বিমানে দেশে ফিরছেন।

আরো পড়ুন  সাজেকে আটকা পড়েছে ৫ শতাধিক পর্যটক

কুয়েতে ভারতীয় দূতাবাস জানিয়েছে, ‘অগ্নিকাণ্ডে প্রাণ হারানো ৪৫ ভারতীয়’র মরদেহ বহনকারী একটি বিশেষ বিমান কোচি বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়েছে। দ্রুত প্রত্যাবাসন নিশ্চিত করার জন্য কুয়েত কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়কারী কীর্তি বর্ধন সিংও বিমানটিতে রয়েছেন।’

গত বুধবার কুয়েতের মানগাফ শহরের একটি ছয়তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৪৯ জনের মৃত্যু হয়। ভারতীয় দূতাবাস জানিয়েছে, ওই ভবনে থাকা ১৭৬ জন ভারতীয় শ্রমিকের মধ্যে ৪৫ জন মারা গেছেন এবং ৩৩ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকিরা নিরাপদে রয়েছেন বলে জানা গেছে।

আরো পড়ুন  গাজা যুদ্ধের মধ্যে জঘন্যতম অপরাধ করছে মোদি সরকার, নথি প্রকাশ

নিহতদের মধ্যে- কেরালার ২৩ জন, তামিলনাড়ুর সাতজন, উত্তরপ্রদেশের তিনজন, ওড়িশার দুইজন এবং বিহার, পাঞ্জাব, কর্ণাটক, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড এবং হরিয়ানার একজন করে রয়েছেন।

সর্বশেষ সংবাদ