30 C
Dhaka
Friday, July 19, 2024

অবসরের ১৪ বছর ধরেও বেতন-ভাতা পাননি অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী

ঠাকুরগাঁওয়ে বকেয়া বেতন-ভাতা ও অবসর ভাতার জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. বেলায়েত হোসেন অনশনে নেমেছেন এবং তার বিষয়টি দেখার জন্য তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। শুক্রবার সকালে ঠাকুরাগঁও প্রেসক্লাব চত্বরে অনশন শুরু করেন।

এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের জানান, ১৯৮৩ সালে তিনি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কর্ম ভিত্তিক সহকারী প্রকৌশলী পদে নিয়োগ পেয়ে প্রথমে গাইবান্ধায় উপ-বিভাগীয় প্রকৌশলী পদে যোগদান করেন। এরপর বিভিন্নস্থানে দায়িত্ব পালনের পর তিনি ঠাকুরগাঁওয়ে হিসাব রক্ষণ কর্মকর্তার অনুমোদন সাপেক্ষে উচ্চতর স্কেলে বেতন ভাতা আহরণ শুরু করেন।

আরো পড়ুন  প্রকাশ্য দিবালোকে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

পরবর্তীতে ১৯৯৬ সালে হিসাব রক্ষণ কার্যালয় নিরীক্ষাকালে নিরীক্ষা দল তার উচ্চতর স্কেলে বেতন ভাতা আহরণের ওপর আপত্তি উত্থাপন করে। এ অবস্থায় ২০০০ সালে তার চাকরি রাজস্ব বাজেটের অন্তর্ভুক্ত করা হয়। এরপর ২০১০ সালের জুন মাসে তিনি অবসরে চলে যান।

দীর্ঘ ১২ বছর অতিবাহিত হলেও তিনি তার বকেয়া বেতন-ভাতা ও অবসর ভাতা পাননি। তার বয়স ৭২ বছর অতিক্রম করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিতে আমার বিষয়টি পড়লেই আমি আমার সব কিছু পেয়ে যাব বলে বিশ্বাস করি।

আরো পড়ুন  সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ পরিচ্ছন্নতাকর্মীর
সর্বশেষ সংবাদ