27 C
Dhaka
Wednesday, July 3, 2024

সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না

সেন্টমার্টিন সীমান্তের উত্তেজনা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা আক্রান্ত হলে ছেড়ে দেব না। আমরা আক্রমণ করব না। আমাদের প্রস্তুতি আছে।

শনিবার (১৫ জুন) আওয়ামী লীগের সভাপতি ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুঃখজনক। জাতিসংঘ এখন নখদন্তহীন। তাদের কথা ইসরায়েল শোনে না। বড় বড় দেশগুলো শোনে না।

ওবায়দুল কাদের বলেন, এমপি আনার হত্যা মামলায় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে আটকের মাধ্যমে সৎসাহসের পরিচয় দেওয়া হয়েছে। এমন উদারহণ বিএনপি বা এরশাদ আমলে এই দেশে ছিল না।

আরো পড়ুন  ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

তিনি বলেন, মামলা হওয়ার আগে বা শাস্তি হওয়ার আগে নিয়ম অনুযায়ী কাউকে অপরাধী বলা যায় না। কিন্তু ওই সৎসাহস আওয়ামী লীগের আছে যে, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু আজকে রিমান্ডে।

উপর থেকে নিচ বিএনপির প্রতিটি স্তরই দুর্নীতিতে নিমজ্জিত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দলটিতে নেই অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা। বিএনপির মতো কমিটি বাতিল নয়, বরং সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনই আওয়ামী লীগের রেওয়াজ।

আরো পড়ুন  সরকারের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে

তিনি বলেন, যেই সরকার একটা নির্বাচনে বিএনপিকে মেজরিটি আসন পাওয়ার নিশ্চয়তা দিতে পারে- সেই সরকারই বিএনপির বন্ধু হতে পারবে। এ ছাড়া বিএনপির বন্ধু হওয়া সম্ভব না।

এবারের ঈদযাত্রা স্বস্তির হয়েছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বললেন, ফিরতি যাত্রায়ও স্বস্তি নিশ্চিত ও দুর্ঘটনা রোধে নির্দেশনা দেওয়া হয়েছে সংশ্লিষ্ট সব পক্ষকে।

আরো পড়ুন  উপজেলা চেয়ারম্যান হলেন বিএনপির সঙ্গে জড়িত যেসব নেতা

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপপ্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ