30 C
Dhaka
Thursday, July 18, 2024

আছাদুজ্জামান মিয়ার প্রশ্নবিদ্ধ সম্পদের তথ্য চ্যানেল 24 এর হাতে

ডিএমপির সাবেক প্রধান আছাদুজ্জামান মিয়ার প্রশ্নবিদ্ধ সম্পদের কিছু তথ্য এসেছে চ্যানেল 24 এর হাতে। তথ্য ঘেটে দেখা যায়, রাজধানীর বেশিরভাগ নামিদামি এলাকায় সম্পদ গড়েছেন তিনি।

তথ্য থেকে জানা যায়, আছাদুজ্জামান মিয়া প্লট ও ফ্ল্যাট কিনেছেন ধানমন্ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, নিকুঞ্জ, পূর্বাচল, আফতাবনগর, সিদ্ধেশ্বরীসহ রাজধানীর বিভিন্ন জায়গায়। তার সম্পদের বাড়াবাড়ির এই বিষয়টি বেশ কয়েক বছর আগে নজরে এসেছিল দুর্নীতি দমন কমিশনের। শুরু হয় অনুসন্ধানও। তবে তা খুব একটা এগোয়নি। অনুসন্ধান না আগানোর পেছনে কারণও খুব একটা স্পষ্ট নয়।

আরো পড়ুন  এমপি আনার হত্যার মূল মাস্টারমাইন্ড কে এই আখতারুজ্জামান শাহিন?

আছাদুজ্জামান মিয়া কীভাবে এত সম্পদ গড়লেন, সেটি দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুসন্ধান শুরু করলেও তা বেশিদূর আগায়নি। তবে সংস্থাটির আইনজীবী খুরশীদ আলম খান বলছেন, ছুটির পর অনুসন্ধানের সিদ্ধান্ত নেবেন তারা।

দুদকের এই আইনজীবী মনে করেন, আস্থা নিয়ে পুলিশের উচ্চ পদে আসীনদের এমন কর্মকাণ্ডে, বাহিনীটিতে শুদ্ধি অভিযান জরুরি হয়ে পড়েছে।

দুদক আইনজীবী খুরশীদ আলম খান বলেন, প্রধানমন্ত্রীর যে একটি আস্থা, সেটা আর ওই বাহিনীতে থাকছে না। সাধারণ মানুষের মধ্যে প্রশ্নবিদ্ধ হচ্ছে। সরকারকে প্রশ্নবিদ্ধ করছে। পুরো বাহিনীকে প্রশ্নবিদ্ধ করছে।

আরো পড়ুন  কলকাতার তরুণীর আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

তিনি আরও বলেন, পুরো বাহিনীর মধ্যে সরকারের উচিত সবার ডাটা সংগ্রহ করা। সৎ এবং যোগ্য অফিসার বাছাই করা উচিত। এসব পোস্টে দেয়ার ক্ষেত্রে সরকারকে তিন-চার বার ভাবা উচিত।

এদিকে ঈদের পর দ্রুততম সময়ের মধ্যে সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে মামলা হবে। তবে আছাদুজ্জামান মিয়াও কি একই পথের পথিক হন কি-না, তা সময়ই বলে দেবে।

আরো পড়ুন  দেশে গরু চোরাচালানের মাস্টারমাইন্ড সাদিক এগ্রোর ইমরান
সর্বশেষ সংবাদ